ভূঞাপুরে ৩দিন ব্যাপী কৃষি মেলার উদ্ধোধন

99
ভূঞাপুরে ৩দিন ব্যাপী কৃষি মেলার উদ্ধোধন
ভূঞাপুরে ৩দিন ব্যাপী কৃষি মেলার উদ্ধোধন

আমিনুল ইসলাম,ভূঞাপুর(টাঙ্গাইল): টাঙ্গাইলের ভূঞাপুরে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় ৩দিন ব্যাপী কৃষি মেলা-২০২২ শুরু হয়েছে। 

সোমবার(৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা পরিষদ চত্বর ভূঞাপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভা ও মেলার শুভ উদ্ধোধন করা হয়েছে।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ ইশরাত জাহানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ড. মোঃ হুমায়ূন কবীর।

এসময় আরো উপস্থিত ছিলেন ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোছাঃ নার্গিস বেগম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম বাবু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আলিফ নূর মিনি, ফলদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাইদুল ইসলাম তালুকদার(দুদু), অর্জুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিদারুল খান মাহবুব ও কৃষকলীগের সভাপতি হযরত আলী, প্রেস ক্লাবের সভাপতি শাহআলম প্রামাণিক, ভূঞাপুর রিপোর্টার্স ইউনিটির আহ্বায়ক মোঃ মিজানুর রহমান,খাইরুল খন্দকার,হাদি চকদার,আমিনুল ইসলাম,শেখ রুবেল, তারিকুল ইসলাম শিপন প্রমুখ। 

এসময় বক্তরা বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উক্তি “এক ইঞ্চি জমিও যেনো অনাবাদি না থাকে” এর উপর গুরুত্ব দিয়ে বক্তব্য রাখেন। 

কৃষি মেলায় ১৬ টি স্টলে  বিভিন্ন ধরনের ফলজ, বনজ ও ঔষধি গাছের প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এছাড়াও কৃষিকে যান্ত্রিকীকরণ, আধুনিককরণ ও বাণিজ্যিকরণ সহজকরণে কৃষি যন্ত্রপাতির সমাহার দেখা গেছে মেলা চত্বরে। অনুষ্ঠান শেষে কৃষকদের মাঝে সার ও বীজ ও ছাত্র ছাত্রীদের মাঝে চারা বিতরণ করা হয়।