ভারতে রাসূল (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে খুলনায় ওলামা পরিষদের বিক্ষোভ ও মিছিল

72
ভারতে রাসূল (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে খুলনায় ওলামা পরিষদের বিক্ষোভ ও মিছিল
ভারতে রাসূল (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে খুলনায় ওলামা পরিষদের বিক্ষোভ ও মিছিল

কয়রা (খুলনা) প্রতিনিধি : সম্প্রতি ভারতের একটি টেলিভিশন শোতে বিশ্ব মানবতার দূত রাসূল (সাঃ) কে নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে অভিযুক্ত ভারতীয় ক্ষমতাসীন দল বিজেপির নেত্রী নূপুর শর্মা ও বিজেপি নেতা নবীন জিন্দালের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে খুলনার কয়রায় সম্মিলিত ওলামা পরিষদের আহ্বানে আমাদী হাট প্রাঙ্গণে রবিবার, ১৯ জুন বিকেল ৪টায় বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সম্মিলিত উলামা পরিষদের প্রধান উপদেষ্টা ও আমাদী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ক্বারী মোঃ রুহুল আমিনের সভাপতিত্বে উক্ত বিক্ষোভ সমাবেশ ও মিছিলে বক্তব্য রাখেন মাওলানা মিজানুর রহমান, মাওলানা আকরাম হুসাঈন, মুফতী জাফর আমিন, মাওলানা শরীফুল ইসলাম, মুফতী ফয়সাল আহমাদ, মুফতী ইলিয়াস আমিনসহ ওলামা পরিষদের বিভিন্ন সদস্য ও আমাদী ইউনিয়নের বিভিন্ন মসজিদ থেকে আসা ইমাম ও খতিবরা।

এসময় বক্তারা বলেন, ভারতে যারা বিশ্ব মানবতার কান্ডারী, ইসলাম ধর্মের প্রবর্তক রাসূল (সাঃ) কে নিয়ে অবমাননাকর বক্তব্য ও কটুক্তি করেছে তারা মুসলিম জাতির হৃদয়ে আগুন জ্বালিয়ে দিয়েছে। কলিজায় আঘাত করে খান খান করে দিয়েছে। দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসি দেওয়ার মাধ্যমে এই আগুন নেভানো সম্ভব।

অবিলম্বে ভারতের রাষ্ট্রদূতকে ডেকে প্রতিবাদ জানানো এবং জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাস করার জন্য সরকারের প্রতি আহ্বানও জানান বক্তারা।

বৈরী আবহাওয়া ও ঝিরঝিরে বৃষ্টিকে উপেক্ষা করে উক্ত জনসামাবেশে বেলা ৩টা থেকেই ইউনিয়নের বিভিন্ন মসজিদ ও মাদ্রাসা থেকে দল বেঁধে বিভিন্ন শ্লোগানে মুখরিত হয়ে মিছিল নিয়ে বিক্ষোভ সমাবেশে হাজির হতে থাকেন ধর্মপ্রাণ মুসল্লিরা। রীতিমতো জনস্রোতে পরিণত হয় সম্মিলিত ওলামা পরিষদের সমাবেশ স্থল।