ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় কুবির রোভার স্কাউটস গ্রুপ

25

আসাদুজ্জামান রাব্বি, কুবি প্রতিনিধি: ভর্তি পরীক্ষার্থীদের নানান সহায়তায় কাজ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) রোভার স্কাউটস গ্রুপের সদস্যরা। শনিবার (৩০ জুলাই)  ২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছ পদ্ধতির ‘এ’ ইউনিটের পরীক্ষায় তারা শৃঙ্খলাসহ ভর্তি পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় দায়িত্ব পালন করেন।

রোভার সদস্যরা কুমিল্লা বিশ্ববিদ্যালয় সহ পরীক্ষার মোট ৯টি কেন্দ্রে ভর্তিচ্ছু শিক্ষার্থীদেরকে চেকিং করে কেন্দ্রে প্রবেশ করানো, পরীক্ষার্থীদের রুম খুঁজে পেতে সাহায্য করা, কোন পরীক্ষার্থী ভুল করে কোন কেন্দ্রে চলে গেলে তাদেরকে সঠিক কেন্দ্রে পৌঁছে দেয়া সহ রাস্তায় যানবাহন নিয়ন্ত্রণে কাজ করেছে।

সার্বিক বিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউটস গ্রুপের সিনিয়র রোভারমেট আব্দুর রহমান বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ শুরু থেকেই প্রতিবারের ন্যায় এবারো ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়কে শৃঙ্খলার ব্যাপারে সহযোগিতা করেছে। এই বছর ৯টি পরীক্ষার কেন্দ্র ও ট্রাফিক নিয়ন্ত্রণ সহ মোট ৭০জন রোভার সদস্য দায়িত্ব পালন করে। সেবার উদ্দেশ্যেই কাজ করে যাচ্ছে রোভার স্কাউট সদস্যরা। সামনের দিনগুলোতেও কুবি রোভার এভাবে কাজ করে যাবে।

গার্ল ইন সিনিয়র রোভারমেট সুবাহ ইয়াসমিন বন্যা বলেন, আমাদের গ্রুপ থেকে কুবি কেন্দ্রে ৩০ জনের মতো দায়িত্ব পালন করেছে এবং বাকি কেন্দ্রগুলোতে চার পাঁচজন করে ছিল। আমরা কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই গ্রুপ সম্পাদক জিয়া উদ্দিন স্যার এবং ইউনিট লিডার জান্নাতুল ম্যামের প্রতি। ওনারা আমাদের কিভাবে দায়িত্ব পালন করতে হবে তা আগেরদিন বুঝিয়ে দেন। আমরা আশা করি পরবর্তী ‘বি’ ও ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার দিনও আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।