বিরামপুরে মাদক মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার

142

নূরে আলম সিদ্দিকী নূর, বিরামপুর থেকে : দিনাজপুরের বিরামপুরে ১৫ বছর মাদক মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী ফ্রান্সিস মার্ডি (৫৬)কে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। বাড়ির একটি গোপন কক্ষ থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত বিষয়টি নিশ্চিত করেছেন। সোমবার (৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় ফ্রান্সিস মার্ডিকে তার নিজ গ্রাম পলিখাপুর থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ফ্রান্সিস মার্ডি ওই গ্রামের ভূষণ মার্ডি এর ছেলে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত জানান, মাদক মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী ফ্রান্সিস মার্ডি বাড়িতে লুকিয়ে আছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার থানার এএসআই মাহবুবুর রহমান ও তার সঙ্গীয় ফোর্স পলিখাপুর গ্রামে ফ্রান্সিস মার্ডির বাড়িতে অভিযান চালান। পরে বাড়ি তল্লাশি করে ফ্রান্সিস মার্ডিকে গ্রেপ্তার করে পুলিশ।

ওসি আরও জানান, ২০০৫ সালে ১৭ আগস্ট বিরামপুর থানায় দায়েরকৃত একটি মাদক মামলায় হয়। পরে ২০২০ সালে ১৬ সেপ্টেম্বর দিনাজপুর আদালত ওই মামলার অন্যতম ফ্রান্সিস মার্ডিকে ২ বছরের সশ্রম কারাদণ্ড, ১ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন। আদালতের ওই রায়ের পর থেকেই ফ্রান্সিস মার্ডি পলাতক ছিল। গ্রেপ্তারকৃত আসামীকে সোমবার দুপুরে দিনাজপুর আদালতের মাধ্যমে কারাগােও পাঠানো হয়েছে।