টেকনাফে ২লাখ ৫৮হাজার পিস ইয়াবা উদ্ধার, গ্রেপ্তার ৪

নুরুল হোসাইন, টেকনাফ : টেকনাফ (২ বিজিবি) ব্যাটালিয়নের সদস্যরা পৃথক দু’টি অভিযান চালিয়ে ৭ কোটি ৭৪ লাখ টাকা মূল্যের ২লাখ ৫৮হাজার পিস ইয়াবা ও দুই মিয়ানমার নাগরিক সহ ৪ জন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে। ২৬ ও ২৭ জানুয়ারী পৃথক দু’টি অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত হলেন, হ্নীলা ইউপির ফুলের ডেইল গ্রামের রবিউল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম (৪২), শাহপরীর দ্বীপের মৃত কালু মিয়ার ছেলে হাফেজ আহমদ (৪০), মিয়ানমারের দুই নাগরিক ছেওয়াচি (৩৮) ও নেম ইউ চ (৩৬)।

বৃহস্পতিবার রাতে এ সংবাদ সন্মেলনে টেকনাফ (২ বিজিবি) ব্যাটালিয়ন এর অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, মিয়ানমার হতে অবৈধ ভাবে একটি ট্রলার ও ৪জন ইয়াবা কারবারিসহ বাংলাদেশের জলসীমায় প্রবেশের এ সময় মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী ৩টি স্পিড বোট দিয়ে নাফ নদীতে ধাওয়া করলে ট্রলারটি টেকনাফ সাবরাং বিওপির দক্ষিণ পূর্বের দিকে জিন্নাহখাল নামক স্থানে বালুচরে উঠিয়ে দেয়। পরবর্তীতে উক্ত ট্রলারে অবস্থানরত ৪জন ব্যক্তি পালিয়ে যাওয়ার সময় বিজিবির টহল দল তাদেরকে আটক করতে সক্ষম হয়। গ্রেপ্তারকৃত ব্যক্তিদের জবানবন্দী অসংলগ্ন ও সন্দেহজনক হওয়ায় বর্ণিত স্থানে জব্দকৃত ট্রলারটিকে ২টি ট্রলারের সাহায্যে টেকনাফ জেটি ঘাটে এনে ট্রলারটিকে তল্লাশি করে ট্রলারে ইঞ্জিনের নিচ হতে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় একটি বস্তুা উদ্ধার করা হয়। উক্ত বস্তার ভিতর হতে ৭৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

অপরদিকে ২৬ জানুয়ারী (বুধবার) রাতে গোপন সংবাদের ভিত্তিতে হোয়াইক্যং খারাংখালী বিওপির বিজিবির সদস্যরা মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করবে সংবাদের ভিত্তিতে নাফ নদীর তীরে অবস্থান করে। এ সময় ৫/৬ জন মাদক কারবারিকে একটি কাঠের নৌকা দিয়ে মিয়ানমার হতে নাফ নদী পার হয়ে বাংলাদেশে আসতে দেখে নৌকাটি থামানোর জন্য সংকেত দেয়।পরে মাদক কারবারিরা সংকেত উপেক্ষা করে বিজিবির টহলদলকে লক্ষ্য করে গুলিছুড়ে বিজিবিরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি বর্ষণ করলে, মাদক কারবারিরা নৌকা হতে লাফ দিয়ে নাফ নদী সাঁতারিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। নৌকাটি তল্লাশি চালিয়ে ২টি বস্তা উদ্ধার করতে সক্ষম হয়। উক্ত বস্তায় ১লাখ ৮০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃত আসামিদের জব্দকৃত মালামালসহ টেকনাফ মডেল থানার হস্তান্তর করা হয়েছে।

Exit mobile version