বিএফএসএ ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু

112
টুর্নামেন্টের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।
টুর্নামেন্টের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

বাংলাদেশ ফরেন সার্ভিস অ্যাসোসিয়েশন (বিএফএসএ) ব্যাডমিন্টন টুর্নামেন্ট আজ শুরু হয়েছে।

আজ (শুক্রবার) বিকালে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমি চত্বরে এই টুর্নামেন্ট উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ব্যাডমিন্টন খেলা শারীরিক সুস্থতার জন্য অত্যন্ত উপকারী একটি খেলা। তিনি বলেন, কোভিড-১৯ মহামারির এই সময়ে আমাদের শারীরিক সুস্থতা ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য চিকিৎসকগণ শ্বাস-প্রশ্বাসের ব্যায়ামের তাগিদ দিচ্ছেন। এক্ষেত্রে ব্যাডমিন্টনের মতো খেলা শারীরিক সুস্থতা ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সহায়ক হতে পারে। দাপ্তরিক অনেক কাজের মধ্যেও ফরেন সার্ভিস এ্যাসোসিয়েশনের কর্মকর্তাগণের এই টুর্নামেন্ট আয়োজনের উদ্যোগের জন্য তিনি সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম বলেন, কোভিড-১৯ আসার পরে ২০২০ সালে আমাদের উপলব্ধি হয়েছে, কোভিড থেকে নিজেকে নিরাপদ রাখার সবচেয়ে কার্যকর উপায় হচ্ছে; শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করা। আর এজন্য শারীরিক ব্যায়াম বিশেষ করে খেলাধুলার বিকল্প নেই। তিনি ব্যাডমিন্টন টুর্নামেন্ট আয়োজনের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান এবং টুর্নামেন্টে আরো বেশি কর্মকর্তাদের অংশগ্রহণের তাগিদ দেন।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফরেন সার্ভিসের এ্যাসোসিয়েশনের কর্মকর্তাদের সাথে নিয়ে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন।

বিকন মেডিকেয়ার লিমিটেডের সৌজন্যে আয়োজিত এই টুর্নামেন্ট আগামী ৪ ফেব্রুয়ারি ২০২২ তারিখে ফাইনাল ম্যাচের মধ্যদিয়ে শেষ হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের (সচিব পূর্ব) শাব্বির আহমদ চৌধুরী, পররাষ্ট্র মন্ত্রণালয়ের (সচিব পশ্চিম) মাশফি বিনতে শামস এবং পররাষ্ট্র মন্ত্রণালয় ও ফরেন সার্ভিস একাডেমির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।