বিএনপি দ্রব্যমূল্যের দাম নিয়ে মানুষকে বিভ্রান্ত করছে: ড. হাছান

107

বিএনপি দ্রব্যমূল্যের দাম নিয়ে মানুষকে বিভ্রান্ত করার জন্য সমালোচনা করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

দেশের মধ্যে দুর্ভিক্ষ দেখা দিয়েছে- বিএনপি নেতাদের এমন বক্তব্যের প্রতিক্রিয়া জানাতে গিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারাবিশ্বের মতো বাংলাদেশেও দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পাচ্ছে।

তথ্যমন্ত্রী বলেন, গত কয়েকদিন ধরে দেখছি, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দ্রব্যমূল্যের বৃদ্ধি নিয়ে কথা বলছেন। যুদ্ধের কারণে দ্রব্যমূল্য পুরো পৃথিবীতে বৃদ্ধি পেয়েছে। আমাদের দেশে যে কিছু পণ্যের দাম বৃদ্ধি পায়নি তা নয়। কিন্তু সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে কাজ করে যাচ্ছে।

অসাধু ব্যবসায়ীদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তথ্যমন্ত্রী জানান, সুযোগ বুঝে কোনো অসাধু ব্যবসায়ী দাম আরও বাড়িয়ে দিলে কঠোর ব্যবস্থা নেবে সরকার। দুর্যোগের সুযোগে দ্রব্যমূল্য বাড়িয়ে দেওয়া কোনো সৎ ব্যবসায়ীর কাজ হতে পারে না। দেশের মানুষের মাথাপিছু আয় প্রায় ২৬০০ ডলার বৃদ্ধি পেয়েছে। বর্তমানে একজন শ্রমিকের সর্বনিম্ন মজুরি ৮০০ টাকা। মানুষের ক্রয়-ক্ষমতা তিনগুণ বেড়েছে। সেই তুলনায় দ্রব্যমূল্য তেমন একটা বাড়েনি।