বিএনপি দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে: ওবায়দুল

89
বিএনপি দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে: ওবায়দুল
বিএনপি দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে: ওবায়দুল

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শুক্রবার বলেছেন, দীর্ঘদিনের লালিত পদ্মা সেতুর নির্মাণকাজ বন্ধ করতে ব্যর্থ হয়ে বিএনপি এখন দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে।

ঢাকায় তার সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘বিএনপি এখন পদ্মা সেতু উদ্বোধনের আগে দেশকে অস্থিতিশীল করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হত্যাকাণ্ড ঘটানোর ষড়যন্ত্র করছে, কারণ দলটি সেতু নির্মাণ বন্ধ করতে ব্যর্থ হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল বলেন, পদ্মা সেতু, মেট্রোরেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফুলী টানেলের মতো বহু মেগা প্রকল্পের নির্মাণ কাজ দেখে বিএনপি নেতারা হতভম্ব হয়ে পড়েছেন।

তিনি বলেন, ‘এ কারণেই তারা (বিএনপি নেতারা) দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত করছে।

রাজনৈতিক হ্যালুসিনেশনে ভুগছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রতিনিয়ত মিথ্যাচার করে যাচ্ছেন মন্তব্য করে আ.লীগ মহাসচিব বলেন, ‘বিএনপি নেতারা যে অভ্যন্তরীণ যন্ত্রণায় ভুগছেন, সে বিষয়টি স্বীকার করে নেওয়ায় আমি মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ধন্যবাদ জানাই। পদ্মা সেতু।’

ফখরুলের এক অভিযোগের জবাবে তিনি বলেন, বিএনপি বারবার পদ্মা সেতু প্রকল্পের টাকা লুটপাটের কাল্পনিক অভিযোগ তুলছে। তিনি বলেন, ‘এটা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিকৃত মস্তিষ্কের আবিষ্কার।

শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করে পদ্মা সেতুর নির্মাণকাজ শেষ হয়েছে দাবি করে ওবায়দুল বলেন, পদ্মা সেতু নির্মাণে দুর্নীতির সুনির্দিষ্ট তথ্য ও প্রমাণ দিতে হবে বিএনপি মহাসচিবকে।

ফখরুল প্রমাণ করতে ব্যর্থ হলে মেগা প্রকল্প নিয়ে মিথ্যাচারের জন্য জাতির কাছে ক্ষমা চাইতে হবে বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, দুর্নীতির অভিযোগে বিশ্বব্যাংক পদ্মা সেতু প্রকল্প থেকে অর্থ প্রত্যাহার করে।

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের সাহসী সিদ্ধান্ত নেন জানিয়ে সেতুমন্ত্রী বলেন, বিশ্বব্যাংকের অভিযোগ পরবর্তীতে কানাডার আদালতে খারিজ হয়ে যায় এবং বাংলাদেশ অভিযোগ থেকে খালাস পায়।

পরে পদ্মা সেতু প্রকল্প থেকে অর্থ প্রত্যাহারের বিষয়ে বিশ্বব্যাংক তাদের ভুল স্বীকার করে বলে জানান তিনি।

এরপরও ওবায়দুল বলেন, পদ্মা সেতু নিয়ে বিএনপি মহাসচিব ক্রমাগত মিথ্যাচার করছেন।