বারি’তে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা ও সেবা প্রদান প্রতিশ্রম্নতি শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

101

আব্দুর রহমান,গাজীপুর থেকে : বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর সেবা ও সরবরাহ উইংয়ের আয়োজনে ‘অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা ও সেবা প্রদান প্রতিশ্রম্নতি’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা আজ বুধবার ইনস্টিটিউটের কাজী বদরুদ্দোজা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। প্রশিক্ষণ কর্মশালায় বারি’র বিভিন্ন বিভাগ ও কেন্দ্রের ৮০ জন বিজ্ঞানী ও কর্মকর্তা অংশগ্রহণ করেন।

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। বারি’র পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. কামরুল হাসান এর সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলাম। প্রশিক্ষণ কর্মশালাটি সঞ্চালনা করেন বারি’র প্রটোকল কর্মকর্তা জনাব মো. আল—আমিন। প্রশিক্ষণ কর্মশালায় অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা—২০১৫ (পরিমার্জিত—২০১৮)—এ বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন প্রশিক্ষণ ও যোগাযোগ উইংয়ের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আবদুর রাজ্জাক এবং সিনিয়র সহকারী পরিচালক (প্রশাসন) জনাব মো. মাহমুদুল হাসান।

অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা সফ্টওয়্যারের ব্যবহার বিধি বিষয়ক প্রশিক্ষণ প্রদান করেন কৃষি পরিসংখ্যান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বৈজ্ঞানিক কর্মকর্তা জনাব কাজী ছাইদুর রহমান এবং বিএআরআই এর সেবা প্রদান প্রতিশ্রম্নতি (সিটিজেন চার্টার) প্রণয়ন সংক্রান্ত নির্দেশনা বিষয়ক প্রশিক্ষণ প্রদান করেন প্রশিক্ষণ ও যোগাযোগ উইংয়ের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. শওকত আলী খান।