বাগেরহাটে সভা-সমাবেশ সহ সকল ধরনের জনসমাবেশ নিষিদ্ধ

71

বাগেরহাটে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়াতে জেলায় সকল ধরণের সভা, সমাবেশ, সামাজিক অনুষ্ঠান এবং জনসমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।আজ জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সভা থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

একই সাথে শহর-বন্দর, গ্রাম থেকে সর্বত্রই জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত জোরদার করা হয়েছে বলে জানান।সোমবার (৩১ জানুয়ারি) এবিষয়ে সচেতন করতে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান শহীদ মিনার সড়ক, প্রেসক্লাবের সামনে, শালতলাসহ বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে মাস্ক বিতরণ করেন এবং জনগণকে মাস্ক পরতে অনুরোধ জানান। এদিকে বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৫৯ জন করোনা আক্রান্ত হয়েছে।

পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার শতকরা ৩৯.৮৬ শতাংশ। এই সময়ে জেলায় ১৪৮ জনের নমুনা পরীক্ষা করে ৫৯ জনের করোনা শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ বলেও জানাগেছে।এনিয়ে জেলায় এ পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা ৭ হাজার ৪২১ জন।

আর এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে এ জেলায় মারা গেছে ১৪৪ জন। বাগেরহাটের সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ জানান, করোনা সংক্রমণ রোধ করতে হলে অবশ্যই সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে। এই মুহূর্তে বাগেরহাটে করোনা আক্রান্ত ১১ জন হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন। বাকিরা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছে বলে তিনি জানিয়েছেন।