বাইক কেনার পরদিনই পদ্মা সেতুতে প্রাণ হারান সদ্যবিবাহিত বিদেশফেরত ফজলু (ভিডিও)

965

বিদেশফেরত ফজলু বিয়ে করেছিলেন মাত্র কয়েকদিন আগে। পদ্মা সেতু উদ্বোধনের পর বন্ধুদের সঙ্গে সেখানে মাস্তি করতে যাওয়ার পরিকল্পনা করেন। বাইকও কেনেন। বাইক কেনার একদিন পরই বন্ধুদের নিয়ে বেরিয়ে পড়েন পদ্মা সেতুতে মজা করার উদ্দেশ্যে। কিন্তু কে জানতো, সেই মজার কারণেই মৃত্যুকে আলিঙ্গন করতে হবে তাকে! ভয়াবহ দুর্ঘটনায় বন্ধুকেসহ পরপারে পাড়ি জমান ফজলু।

মর্মান্তিক দুর্ঘটনায় নিহত ফজলুর বয়স মাত্র ২১ বছর। বাইকে তার সঙ্গে থাকা আরেক বন্ধু আলমগীর হোসেন ছিলেন তার চেয়ে মাত্র এক বছরের বড়। ক্ষণিকের আনন্দে মেতে উঠতে গিয়ে অকালেই চিরতরে পৃথিবী ছেড়ে চলে যেতে হয়েছে দুজনকে।

পূর্ব ঘোষণা অনুযায়ী ২৫ জুন, শনিবার বহুল আকাঙ্ক্ষিত পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন রোববার ভোর থেকে মোটরসাইকেলসহ সব ধরনের যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয় পদ্মা সেতু।

উদ্বোধনের দিনেই নবাবগঞ্জ থেকে ছয় বন্ধুকে নিয়ে স্বপ্নের পদ্মা সেতুতে ঘুরতে যান ফজলু। তিনটি বাইকে দুজন করে মোট ছয়জনের এই মোটরসাইকেল যাত্রায় চার বন্ধু অক্ষত থাকলেও ফজলু ও তার সঙ্গে থাকা আলমগীরের শেষ যাত্রায় পরিণত হয় এই আনন্দভ্রমণ।

রোববার রাত সাড়ে ৮টার দিকে পদ্মা সেতুর জাজিরা প্রান্ত থেকে হইহুল্লোড় করতে করতে মাওয়ার দিকে যাচ্ছিলেন ফজলু ও তার বন্ধুরা। সেতুর মাঝামাঝি পৌঁছালে প্রচন্ড গতির কারণে ফজলু ও আলমগীর যে বাইকে ছিলেন সেটি নিয়ন্ত্রণ হারিয়ে রোড ডিভাইডারের সঙ্গে সজোড়ে ধাক্কা খায়।

বেপরোয়া গতির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মা সেতুর ওপর ভয়ংকর দুর্ঘটনার কবলে পড়ে গুরুতর আহত হন ফজলু ও আলমগীর। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে রোববার রাত সাড়ে ১০টার দিকে তাদের দুজনকেই মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

রোববার, ২৬ জুন রাত ৮টার দিকে পদ্মা সেতুর ২৬ ও ২৭ নম্বর পিলারের মাঝামাঝি স্থানে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, চলন্ত মোটরসাইকেলে ভিডিও করার সময় দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনায় গুরুতর আহত দুজনকে সেখানে উপস্থিত লোকজন একটি মিনি ট্রাকে উঠিয়ে দেন। মিনি ট্রাকটি তাদের ঢাকায় নিয়ে যায়।

পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুজনের মৃত্যুর খবর রোববার রাত পৌনে ১১টার দিকে নিশ্চিত করে ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, দুর্ঘটনার পর রোববার রাতেই দুজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হয়। পরে রাত সাড়ে ১০টার দিকে তাদের দুজনকেই মৃত ঘোষণা করা হয়।