বাংলাদেশ ক্রিকেটের উন্নয়নে সহায়তার আশ্বাস আইসিসির

100
বাংলাদেশ ক্রিকেটের উন্নয়নে সহায়তার আশ্বাস আইসিসির
বাংলাদেশ ক্রিকেটের উন্নয়নে সহায়তার আশ্বাস আইসিসির

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান গ্রেগ বার্কলে আজ বাংলাদেশকে তার ক্রিকেটের আরও উন্নয়নে প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেওয়ার আশ্বাস দিয়েছেন।

২৩সে মে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাৎকালে তিনি বলেন, “বাংলাদেশ ক্রিকেটকে আরও এগিয়ে নিতে আইসিসি প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেবে।” বৈঠকে শেখ হাসিনা বলেন, “আইসিসি সর্বাত্মক সহযোগিতা করলে বাংলাদেশ ক্রিকেট আরও এগিয়ে যাবে।”

প্রধানমন্ত্রী আইসিসি চেয়ারম্যানকে বলেছিলেন যে তার পুরো পরিবার খেলাধুলার প্রতি অনুরাগী কারণ তার দাদা, বাবা এবং ভাইরা খেলোয়াড় এবং ক্রীড়া সংগঠক ছিলেন।বৈঠক শেষে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়স সাংবাদিকদের ব্রিফ করেন।

আইসিসি চেয়ারম্যান গত সাত বছরে অসাধারণ পারফরম্যান্সের জন্য বাংলাদেশের পুরুষ ও মহিলা উভয় ক্রিকেট দলেরই ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, বাংলাদেশ ক্রিকেট দলের গত সাত বছরের পারফরম্যান্স তাকে ঢাকা সফরে অনুপ্রাণিত করেছে ক্রিকেটের উন্নয়নের ব্যক্তিগত সাক্ষী হতে।

পাকিস্তানকে ৯ রানে পরাজিত করে বাংলাদেশের প্রথমবারের মতো আইসিসি নারী ক্রিকেট বিশ্বকাপের ম্যাচে জয়ের কথা উল্লেখ করে তিনি বলেন, আইসিসিও নারী ক্রিকেটের উন্নয়নে প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেবে।

তিনি আরও বলেন, আমরা বাংলাদেশকে মাঠের ফরম্যাট, কোচিং, আম্পায়ারিং এবং উইকেট বা পিচ উন্নয়নে সহায়তা করব। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এমপি এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মোঃ তোফাজ্জেল হোসেন মিয়া উপস্থিত ছিলেন।

দুই দিনের সফরে রোববার ঢাকায় পৌঁছেছেন আইসিসি চেয়ারম্যান ও নিউজিল্যান্ড ক্রিকেটের সাবেক পরিচালক। বার্কলে, ২৪ নভেম্বর, ২০২০ তারিখে নির্বাচিত আইসিসি চেয়ারম্যান, রাজধানীতে তার আগমনে পূর্বাচলে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ পরিদর্শন করেন।