বশেমুরকৃবিতে ৫ দিনব্যাপী প্রশিক্ষণ শুরু

আব্দুর রহমান,গাজীপুর প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে আজ ৩১ জুলাই ২০২২, রবিবার ‘স্ট্যাটিসটিক্যাল এনালাইসিস অব ক্লাইমেট চেঞ্জ প্রজেকশন’ বিষয়ক ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। প্রশিক্ষণে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ভাইস-চ্যান্সেলর বলেন এই প্রশিক্ষণটি সময়োপযোগী একটি প্রশিক্ষণ। এর মাধ্যমে এলাকাভিত্তিক জলবায়ু পরিবর্তনের প্রভাবের ভবিষ্যৎবাণী করা যাবে এবং সে অনুযায়ী আগাম প্রস্তুতি গ্রহণ করা সম্ভব হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ, পরিচালক (গবেষণা) প্রফেসর ড. এ. কে. এম. আমিনুল ইসলাম, পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. ইমরুল কায়েস এবং প্রকল্পের কো-অর্ডিনেটর ড. যতীশ চন্দ্র বিশ্বাস।

মৃত্তিকা বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে প্রশিক্ষণে কৃষিতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ আরিফুর রহমান খানের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানটি সম্পন্ন হয়। বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট ও বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের ৭ জন বিজ্ঞানী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ৩ জন শিক্ষক এ প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন।

Exit mobile version