বরিশালে শাবি ভিসির পদত্যাগের দাবীতে অবস্থান কর্মসূচি

113

খোকন হাওলাদার, বরিশাল : স্বৈরাচারি ভিসির পদত্যাগ দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বরিশালে অবস্থান কর্মসূচী করেছে সাধারন শিক্ষার্থীরা।

বুধবার (২৬ জানুয়ারী) বেলা ১২ টায় নগরের অশ্বিনী কুমার টাউন হলের সামনে বসে তারা এই অবস্থান কর্মসূচী পালন করে। কর্মসূচীতে তাদের ব্যনারে উল্লেখ করা হয় শাবিপ্রবির পাশে বরিশাল। অবস্থান কর্মসূচীতে শিক্ষার্থীরা বিভিন্ন পোস্টার প্লেকার্ড হাতে নিয়ে প্রতিবাদ জানান।

এসময় বক্তব্য রাখেন, ছাত্র ইউনিয়ন বরিশাল জেলা কমিটির সভাপতি রাহুল দাস, সাধারন সম্পাদক সাকিবুল ইসলাম সাকিন, সদস্য নুসরাত জাহান মীম, গনতান্ত্রীক ছাত্র কাউন্সিল বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক সুজয় শুভ, ছাত্র ইউনিয়ন সদস্য জয়দেব শাহা সহ বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা।

এসময় আরো বক্তারা বলেন, একজন উপচার্য র্নিবিচারে সাধারন শিক্ষথীদের উপর হামলার ঘটনা ঘটিয়েছে। তিনি শিক্ষার্থীদের নিয়ে বিরুপ মন্তব্য করেছেন। তার অধিকার নেই এখন আর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদে থাকার। তার পদত্যাগের জন্য শিক্ষর্থীদের আজ রাস্তায় নামতে হয়েছে। আমরা তার পদত্যাগ না করিয়ে ঘরে ফিরবো না অন্যদিকে সরকার সারা দেশের বিশ্ববিদ্যালয়গুলোকে আওয়ামী লীগের কার্যলয় বানিয়েছে।