বরগুনায় ১৪৪ ধারা জারি,বাস চলাচল বন্ধ

72
বরগুনায় ১৪৪ ধারা জারি,বাস চলাচল বন্ধ
বরগুনায় ১৪৪ ধারা জারি,বাস চলাচল বন্ধ

বরগুনা প্রতিনিধি : বরগুনার বেতাগীতে একই স্থানে বিএনপি দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ কর্মসূচিকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। এ কারণে দূরপাল্লার রুটে সব ধরনের যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রী।

রোববার( ৩ জুলাই) বিকেল সাড়ে ৪ টায় বেতাগী উপজেলা বিএনপির দলীয় কার্যালয় এক গ্রুপের এবং বিকেল সাড়ে ৫ টায় পৌর শহরের পুরাতন ডাক বাংলার সামনে অন্য একটি গ্রুপের কর্মীসভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

 কর্মীসভাকে কেন্দ্র করে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে চরম উদ্বেগ উৎকন্ঠা ছিলো। দুই গ্রুপেই মোটরসাইকেল মহড়া ও শোডাউন এখন থমকে গেছে শহর জুড়ে। যেকোন সময় যেকোন রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সুহৃদ সালেহীন ১৪৪ ধারা জারি করেন। 

জানা যায়,একই সময়ে বেতাগী উপজেলা বিএনপির দুই গ্রুপ আলাদা আলাদা স্থানে কর্ম সভার আয়োজন করে। এতে সকাল থেকে বিএনপির দলীয় কার্যালয় রোড সহ পুরো পৌরশহরে থমথমে পরিবেশ দেখা দেয়। তাদের দুই গ্রুপের ডাকা সভার জেড়ে সংঘর্ষ-হামলার শঙ্কা দেখা দেয়।

এ নিয়ে রোববার দুপুর দুইটার দিকে বরগুনা জেলা বিএনপির আহবায়ক মো.মাহবুবুল আলম ফারুক মোল্লা ও সদস্য সচিব তারিকুজ্জামান টিটু সহ জেলা নেতৃবৃন্দ আসলেও দুই গ্রুপ এক না হয়ে আলাদা জায়গায় কর্মীসভা করার কথা জানায়। এতে পরিস্থিতি অস্বাভাবিক দেখা দিলে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

এই বিষয়ে উপজেলা বিএনপির একাংশের নেতা হুমায়ুন কবির মল্লিক বলেন,’তেমন কোন খারাপ পরিস্থিতি সৃষ্টি হয়নি। আওয়ামী লীগের মদদে শাহজাহান কবির গ্রুপ করে দলীয় কার্যালয়ের বাইরে সভার আয়োজন করেছে।

উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো.শাহজাহান কবির বলেন,’আমরা এক হয়ে কর্মী সভা আয়োজন করতে কাজ করেছি। কয়েকবার তাদের সাথে কথা বলেছি কিন্তু তারা একমূখি নেতৃত্ব চায় তাই এমন সমস্যা। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.সুহৃদ সালেহীন বলেন,’ অপৃতিকর ঘটনা ও সংঘর্ষ এড়াতেই ১৪৪ ধারা জারি করা হয়েছে।রোববার দুপুর ১২টা থেকে রাত ১২ টা পর্যন্ত এ নির্দেশ কার্যকর থাকবে।