ফেনীতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

71

শেখ আশিকুন্নবী সজীব, ফেনী প্রতিনিধি : ফেনীতে বিভিন্ন আয়োজনের মাধ্যমে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত হয়েছে।শনিবার (৫ ফেব্রুয়ারি) সকালে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে ” সুবর্ণজয়ন্তীর অঙ্গীকার,ডিজিটাল গ্রন্থাগার” – এই প্রতিপাদ্য বিষয় নিয়ে জেলা সরকারি গণগ্রন্থাগার সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান মো: কামরুল হাছানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান।প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জানতে হলে, জ্ঞানের পরিধি বাড়াতে হলে অবশ্যই বই পড়তে হবে। আর পড়ার জন্য গ্রন্থাগারের চেয়ে উত্তম আর কিছু নেই।

তিনি গ্রন্থাগার দিবসের তাৎপর্য এবং সাহিত্য ও সংস্কৃতি চর্চার গুরুত্বারোপ করেন এবং বই পড়ার প্রতি সকলকে উৎসাহ প্রদান করেন।
জেলা সরকারি গণগ্রন্থাগারের পাঠক সুমন মাহমুদ ও তানিয়া ফারাবী তিশার যৌথ  সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারি কমিশনার কামরুল হাসান, জেলা কালচারাল অফিসার এস. এম. টি কামরান হাসান,ফেনী জেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সহকারি জেলা শিক্ষা অফিসার ফেরদৌস আরা বেগম।

গ্রন্থাগার দিবসের তাৎপর্য নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন ফেনী সরকারি কলেজের লাইব্রেরিয়ান বাবুল চন্দ্র সাহা। মহাগ্রন্থ আল কোরআনের আয়াত তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়।কোরআন তেলাওয়াত করেন জাকির আহমেদ হাজারী। অনুষ্ঠানে জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, বিভিন্ন শ্রেণি পেশার মানুষসহ বিভিন্ন স্কুল, কলেজের শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।