ফরিদপুরে প্রেস কাউন্সিলের কর্মশালা

60
ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরে বাংলাদেশ প্রেস কাউন্সিলের উদ্যোগে ‘সাংবাদিকতার নীতিমালা ও নৈতিকতা, প্রেস কাউন্সিল আইন ও আচরণবিধি এবং তথ্য অধিকার আইন’ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৯মে) ফরিদপুর সার্কিট হাউজের কনফারেন্স রুমে এর আয়োজন করা হয়। কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য প্রবীণ সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মো: শাহ্ আলম।

এসময় তারা প্রতিপাদ্য বিষয়ের সমসাময়িক বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন।

কর্মশালায় জানানো হয়, সাংবাদিকতার মানোন্নয়নের লক্ষ্যে সারাদেশে কর্মরত সাংবাদিকদের ডাটাবেজ তৈরি করা হবে। এর মাধ্যমে দেশের সাংবাদিকদের একটি প্রকৃত চিত্র উঠে আসবে। এছাড়া বাংলাদেশ প্রেস কাউন্সিল অ্যাক্টকেও যুগোপযোগী করা হচ্ছে যেখানে সংবাদ প্রকাশের জন্য সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করতে হলে সর্বাগ্রে প্রেস কাউন্সিলে যাওয়ার বিধান রাখা হবে। অশিক্ষিত ব্যক্তি দিয়ে সুস্থ্য, নীতি নৈতিকতাভিত্তিক সাংবাদিকতা সম্ভব নয় বলেও কর্মশালায় জানানো হয়।

কর্মশালার দ্বিতীয় পর্বে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে সনদ বিতরণ করা হয়।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো: নিজামুল হক নাসিম প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণকারীদের মাঝে সনদ তুলে দেন।