প্রতিবন্ধী শিক্ষার্থীদের যাতায়াতের জন্য গাড়ি উপহার দিলেন যুবলীগ নেতা সুভাষ

0
64
প্রতিবন্ধী শিক্ষার্থীদের যাতায়াতের জন্য গাড়ি উপহার দিলেন যুবলীগ নেতা সুভাষ
প্রতিবন্ধী শিক্ষার্থীদের যাতায়াতের জন্য গাড়ি উপহার দিলেন যুবলীগ নেতা সুভাষ
Spread the love

বরগুনার বেতাগী উপজেলার বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য অটোগাড়ি দিলেন কেন্দ্রীয় যুবলীগ নেতা সুভাষ চন্দ্র হাওলাদার। রবিবার (৩১ জুলাই) বিকেল ৫ টায় উপজেলার দক্ষিন করুনা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক স্কুলের শিক্ষার্থীদের অটোগাড়িটি বিতরণ করেন তিনি।

আজ রবিবার (৩১ জুলাই) বিকেলে দক্ষিণ করুনা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় প্রাঙ্গনে এক অনুষ্ঠানের মাধ্যমে স্কুলের প্রধান শিক্ষকের কাছে গাড়ীটি হস্তান্তর করা হয়। এতে এই বিশেষ স্কুলে পড়ুয়াদের যাতায়াতে সুবিধা হবে বলে মনে করছেন শিক্ষার্থীদের অভিবাভকরা।

তারা বলেন, আমাদের সন্তানরা বিষেশ চাহিদাসম্পন্ন। বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক হওয়ায় তারা স্বাভাবিক ভাবে চলাফেরা করতে পারেনা৷ আমাদের অনেকের বাড়ি দূরে, অনেক গাড়িতে বুদ্ধি প্রতিবন্ধীদের নিতে চায়না। একারনে আমাদের সন্তান দের নিয়ে ভোগান্তিতে পরতে হয়। তবে কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সুভাষ দাদার মানবিক উদ্যোগে আমাদের ভোগান্তি লাঘব হবে। সন্তানেরা এখন তাদের স্কুলের গাড়িতেই যাতায়াত করবে।

দক্ষিণ করুনা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস সোবহান বলেন, সুভাষ দাদার এমন মহতি উদ্যোগে আমাদের শিক্ষার্থীরা এখন এই গাড়িতে আসা যাওয়া করবে। তার এমন মানবিক উদ্যোগের কারণে স্কুলের পক্ষ থেকে আমরা চির কৃতজ্ঞ। তিনি ভবিষ্যতেও আামদের স্কুলের পাশে থাকবেন বলে আশাকরছি।

বাংলাদেশ যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সুভাষ চন্দ্র হাওলাদার বলেন, মাননীয় প্রধান মন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল  এই বিশেষ শিক্ষার্থীদের কল্যাণের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যা সারা পৃথিবীতে প্রশংসিত।

এ সময় তিনি আরো বলেন,এই স্কুলের শিক্ষার্থীদের ভোগান্তির কথা জানার পরই তাদের জন্য কিছু করার চেষ্টা করি। আজ আমি তাদের জন্য একটি আধুনিক অটোগাড়ি দিয়েছি। বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীরা এখন তাদের স্কুলের নিজস্ব বাহনে বাড়ি থেকে আসা যাওয়া করতে পারবে। তাদের জন্য সামান্য কিছু করতে আমিও গর্বিত।