পূর্বগুজরা হাই স্কুলের শিক্ষানুরাগী নির্বাচিত হলেন সাংবাদিক এম. রমজান আলী

91

রাউজান প্রতিনিধি : পূর্বগুজরা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনকল্পে- একাডেমিক শিক্ষা ও ব্যক্তি যোগ্যতা বিশেষ বিবেচনায়  সাংবাদিক এম, রমজান আলী শিক্ষানুরাগী পদে নির্বাচিত হয়েছেন। নীতিমালা অনুসারে এ বিষয়ে বিদ্যালয়ের নির্বাচিত ম্যানেজিং কমিটির ১ম   সভায় উপস্থিত সবার সর্বসম্মতিক্রমে চুড়ান্তভাবে প্রস্তাবটি গৃহীত হয়।

সাংবাদিক এম, রমজান আলী ২০০৪সালের ৭ডিসেম্বর থেকে ২০১৬সাল পর্যন্ত (১২বছর) দক্ষিণ বড়ঠাকুর পাড়া সরকারী প্রাথমীক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির শিক্ষানুরাগী পদে সফলতার সহিত দায়িত্ব পালন করে- প্রাথমিক শিক্ষার গুনগত মানউন্নয়ন ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য “জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ” ২০০৮ সালে উপজেলা শিক্ষা কমিটি কর্তৃক বিশেষ সাক্ষাতকার গ্রহনপূর্বক রাউজান উপজেলার শ্রেষ্ঠ শিক্ষানুরাগী হিসাবে গৌরব অর্জন করেন।

এ ছাড়া তিনি বর্তমানে দৈনিক ভোরের কাগজের রাউজান প্রতিনিধি, রাউজান প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক, রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের আজীবন সদস্য, পূর্বগুজরা হলিপীস কে.জি. স্কুলের পরিচালক ও বিভিন্ন সামাজিক রাজনৈতিক সংগঠনের পদে অধিষ্ঠিত আছেন।

শিক্ষা জীবনে তিনি সর্বশেষ ১৯৯৯ সালে কুয়াইশ শেখ মোহাম্মদ (ডিগ্রী) কলেজ থেকে (স্নাতক) ডিগ্রী পাশ করেন। পরবর্তী ২০০০ সালে গহিরা এফ,কে, জামেউল উলুম (কামিল) এম.এ মাদ্রাসা থেকে (হাদিস) বিভাগে মাস্টার্স পাশ করেন। জন্মগত সুত্রে তিনি দক্ষিণ রাউজানের ১০নং পূর্বগুজরা ইউনিয়নের ৯নং ওয়ার্ডস্থ হামজারপাড়া প্রখ্যাত অলিয়ে কামেল হযরত শাহ সুফি আলহাজ্ব বদি উদ্দিন ফকির (রঃ) এর ৫ম নাতি ও পিতাঃ এম, এ, হামিদ, মাতাঃ আমেনা বেগমের ৫ম পুত্র।