রাজশাহীতে র‌্যাবের অভিযানে ১৪১০ পিস ইয়াবাসহ আটক ৩

101

রাজশাহীর পুঠিয়ায় অভিযান চালিয়ে ১৪১০ পিস ইয়াবা ট্যাবলেট ও দুটি মোটর সাইকেলসহ তিনজন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব।

ঘটনার সত্যতা নিশ্চিত করে এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিপিসি-২ (নাটোর), র‌্যাব-৫ জানায়, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরনের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারীসহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‌্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল ২৫ জুন ১৫:৩০ মিনিটে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন ঝলমলিয়া বাজার এলাকায় কোম্পানি অধিনায়ক, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন এবং কোম্পানি উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলামের নেতৃত্বে একটি চেকপোস্ট পরিচালনা করে ১,৪১০ (এক হাজার চারশত দশ) পিস ইয়াবা ট্যাবলেট, তিনটি মোবাইল ফোন, ছয়টি সিমকার্ড, দুটি মোটরসাইকেলসহ মোঃ আব্দুল্লাহ (২৩), মোঃ সজিব আহমেদ (২৩) ও মোঃ মন্টু সরদারকে (৩০), গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা দীর্ঘদিন যাবৎ আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দেশের বিভিন্ন অঞ্চলে মাদক ক্রয়-বিক্রয় করে আসছিল।

এই ঘটনায় রাজশাহী জেলার পুঠিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৩৬(১) সারণীর ১০(ক)/৪১ ধারায় মামলা রুজু করা হয়েছে।