পিরোজপুরে বিলবোর্ড ও সাইনবোর্ডে শুধুমাত্র ইংরেজী বর্ণমালা ব্যবহার করায় মোবাইল কোর্ট পরিচালনা

75

এম এ মুন্না, পিরোজপুর প্রতিনিধিঃ পিরোজপুরে বিলবোর্ড ও সাইনবোর্ডে বাংলা বর্ণমালা বাদ দিয়ে শুধুমাত্র ইংরেজী বর্ণমালা ব্যবহার করায় মোবাইল কোর্ট পরিচালনা করেছে জেলা প্রশাসন। সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (এনডিসি) মোঃ আল এমরান খাঁন এ মোবাইল কোর্ট পরিচালনা করেন।

সিও অফিস বঙ্গবন্ধু চত্তর থেকে পুরাতন বাসস্ট্যান্ড হয়ে শহরের বিভিন্ন শোরুম ও দোকানে অভিযান চালিয়ে বেশ কয়েকটি শোরুম ও দোকানে

এসময় ভিভো, উত্তরা মর্টস, ডেসকোর্ড, ব্রাদার্স ফার্নিচার সহ বেশ কয়েকটি শোরুম ও মোবাইলের দোকানে অভিযান চালানো হয়। ভ্রাম্যমান আদালতে জরিমানা করার সিধান্ত নেয়া হলে করোনা কালীন পরিস্থিতি বিবেচনা করে ব্যবসায়ীদের অনুরোধে অভিযুক্ত দোকান মালিকদের ৭ দিনের সময় দেয়া হয়।

এ বিষয়ে সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (এনডিসি) মোঃ আল এমরান খাঁন বলেন, বিলবোর্ড ও সাইনবোর্ডে বাংলা বর্ণমালা বাদ দিয়ে শুধুমাত্র ইংরেজী বর্ণমালা ব্যবহার করায় জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে শহরের বিভিন্ন স্থানে প্রায় অর্ধশত দোকানে অভিযান চালানো হয়। এসকল দোকানের মালিক ও ব্যবসায়ীদের বিলবোর্ড ও সাইনবোর্ডের নাম সংশোধনের জন্য ৭ দিনের সময় দেয়া হয়েছে। নির্ধারিত সময়সীমার পরে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।