পদ্মা সেতু : পিকআপে চেপে পার হচ্ছে মোটরসাইকেল

168

স্বপ্নের পদ্মা সেতুতে আজ সকাল ৬টা থেকে চলতে দেয়া হচ্ছে না মোটরসাইকেল। এমনকি সেতুতে হাটতে দেয়াও হচ্ছে না। শৃঙ্খলা নিয়ন্ত্রণে মোতায়েন করা হয়েছে হাইওয়ে পুলিশ। নিষেধাজ্ঞা সত্বেও মোটরসাইকেল পদ্মা সেতু পার হচ্ছে। তবে মোটরসাইকেল চালিয়ে নয়। পিকআপে তুলে নিয়ে! সোমবার (২৭ জুন) সকালে দেখা যায়, পিকআপ ভাড়া করে তাতে মোটরসাইকেল তুলে নিয়ে কয়েকজন চালক পদ্মা সেতু পার হচ্ছেন।

তাদের এমন কাণ্ডের কথা জানতে চাইলে এক বাইক চালক বলেন, সেতুর ওপারে কাজ আছে। এখন সরকার তো সেতুতে মোটরসাইকেল চলাচল নিষেধ করেছে। কিন্তু আমাদেরতো ওপারে যেতে হবে। এ কারণে পিকআপে করে এই কায়দায় পার হচ্ছি। পিকভাড়া কত করে নিচ্ছে জানতে চাইলে তিনি বলেন, প্রতি মোটরসাইকেল ৪০০ টাকা করে ভাড়া দিতে হচ্ছে।

উল্লেখ্য, গত শনিবার (২৫ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন করেন। এরপর দিন রবিবার থেকে জনসাধারণের জন্য খুলে দেয়া হয় স্বপ্নের পদ্মা সেতু। এরপর অনেকে পদ্মা সেতু দেখতে যাচ্ছেন। কেউ কেউ নির্দেশনা অমান্য করে গাড়ি থেকে নেমে সেতুতে ছবি তোলেন। যানবাহনের বড় অংশ ছিলো মোটরসাইকেল।

এরইমধ্যে গতকাল সেতুর মাওয়া প্রান্তে গতকাল সন্ধ্যায় একটি মোটরসাইকেল দুর্ঘটনা হয়। দুর্ঘটনায় আহত দুজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনার পরপরই পদ্মা সেতুতে সোমবার (২৭ জুন) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে সেতু বিভাগ। সংশ্লিষ্ট এক বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সেতুতে অর্নিদিষ্টকালের জন্য বন্ধ থাকবে মোটরসাইকেল চলাচল।