পদ্মার ২৬ কেজির বাঘাইড় বিক্রি হলো ৩১ হাজারে

53

মইনুল হক মৃধা, গোয়ালন্দ প্রতিনিধি : রাজবাড়ীর দৌলতদিয়া পদ্মা নদীর ৭নং ফেরি ঘাটের অদূরে ২৬ কেজি ওজনের একটি বাগাইড় মাছ ধরা পড়েছে।

মঙ্গলবার (৩১ মে) ভোরে পদ্মা নদীতে অসেল হালদারের জালে মাছটি ধরা পড়ে। 

জানা গেছে, দৌলতদিয়ার পদ্মা নদীর ৭নং ফেরি ঘাটের অদূরে প্রতিদিনের মতো জেলে অসেল হালদার ও তার সহযোগীরা মাছ ধরতে গেলে ভোরে জাল তুলতেই দেখতে পায় বিশাল আকৃতির একটি বাগাইড় মাছ ধরা পড়েছে। পরে সকাল ৭টার দিকে মাছটি বিক্রয়ের জন্য দৌলতদিয়া ৬নং ফেরি ঘাটে আনলে আনোয়ার খাঁর নিকট থেকে উন্মুক্ত নিলামের মাধ্যমে ৫নং ফেরি ঘাটের স্থানীয় মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা ১২’শ টাকা কেজি দরে মোট ৩১হাজার ২’শ টাকা দিয়ে মাছটি কিনে নেন। মাছটি বিক্রয়ের জন্য বিভিন্ন জায়গায় তিনি মোবাইল ফোনে যোগাযোগ করছেন। 

মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, সকালে আমি  খবর পাই যে পদ্মায় একটি বড় সাইজের বাগাইড় মাছ ধরা পড়েছে। পদ্মা নদীর ৭নং ফেরি ঘাট এলাকায় অসেল হালদারের জালে মাছটি ধরা পড়ে। পরে দ্রুত গিয়ে মাছটি ৩১ হাজার ২’শ টাকা দিয়ে কিনে নেই। এখন মাছটি আমি ১৩’শ টাকা প্রতি কেজি বিক্রি করার জন্য বিভিন্ন জায়গায় মোবাইল ফোনে যোগাযোগ করছি।  তিনি আরো বলেন,  অনেক দিন পর একটি বড় মাছ কিনলাম। বর্তমান পদ্মা নদীতে পানি কমে যাওয়ায় তেমন জেলেদের জালে মাছ ধরা পড়ছেনা। মাছটি কিনে নিজের কাছে ভালো লাগছে।