নিয়ামতপুরে এইচএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পেলো ১৮০ শিক্ষার্থী

364

মোঃ ইমরান ইসলাম, নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর নিয়ামতপুর উপজেলার এবার এইচএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পেলো ১৮০ জন শিক্ষার্থী। রবিবার(১৩ ফেব্রুয়ারী) এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ হলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, নিয়ামতপুরে ১৮০ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে পাস করেছে। নিয়ামতপুর উপজেলার ৭ টি কলেজ থেকে ১২১৭ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে।

এরমধ্যে ১৭৭ জন শিক্ষার্থী জিপিএ-৫ সহ ১১৯২ জন শিক্ষার্থী পাস করেছে। পাসের হার গড়ে ৯৭.৯৫ শতাংশ। এইচএসসিতে এবার জিপিএ-৫ পেয়ে প্রথম স্থানে রয়েছে নিয়ামতপুর সরকারি কলেজ, দ্বিতীয় স্থানে রয়েছে চন্দননগর কলেজ ও তৃতীয় স্থানে রয়েছে, বালাতৈড় সিদ্দিক হোসেন ডিগ্রী কলেজ, চতুর্থ স্থানে রয়েছে, বামইন স্কুল এন্ড কলেজ। উপজেলার নিয়ামতপুর সরকারী কলেজ থেকে ১৫০ জন, চন্দননগর কলেজ থেকে ১৭ জন, বালাতৈড় সিদ্দিক হোসেন ডিগ্রী কলেজ থেকে ৯ জন ও বামইন স্কুল এন্ড কলেজ থেকে ১ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

উপজেলার ৬টি আলিম মাদ্রাসা থেকে ১০৯ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে। এরমধ্যে ২ জন শিক্ষার্থী জিপিএ-৫ সহ ১০৫ জন শিক্ষার্থী পরীক্ষায় পাস করেছে। পাসের হার গড়ে ৯৬.৩৩ শতাংশ। উপজেলার চৌরাপাড়া ফাযিল মাদ্রাসা থেকে ২ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে।উপজেলার ৪টি এইচএসসি(বিএম) কলেজ থেকে ২৪৮ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে। এরমধ্যে ১ জন শিক্ষার্থী জিপিএ-৫ সহ ২৩২ জন শিক্ষার্থী পরীক্ষায় পাস করেছে। পাসের হার ৯৩.৫৫ শতাংশ। উপজেলার বালাতৈড় সিদ্দিক হোসেন ডিগ্রী কলেজ থেকে ১ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।