নারী সাংবাদিকদের সাথে দৃকের মত বিনিময়

86

বাংলাদেশের বিভিন্ন জেলার নারী সাংবাদিক ও তাঁদের মানবাধিকার নিয়ে কাজের ধারাবাহিকতায় দৃক পিকচার লাইব্রেরি লিমিটেড সিলেটের নারী সাংবাদিকদের সাথে একটি মতবিনিময় সভা করেছে। ‘বাংলাদেশে সাংবাদিকতা: নারী সাংবাদিকদের অভিজ্ঞতা’ শিরোনামে গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় সিলেট নগরীর দরগা গেটস্থ গ্র্যান্ড মোস্তফা হোটেল আবাবিলে সভা অনুষ্ঠিত হয়।

দৃক পিকচার লাইব্রেরি লিমিটেডের পরিচালক সায়দিয়া গুলরুখের পরিচালনায় সভায় অংশগ্রহণ করেন সিলেটর স্থানীয় দৈনিক উত্তরপূর্বের যুগ্ম সম্পাদক মনিকা ইসলাম, জিটিভির সিলেট ব্যুরো বিলকিস সুমি, দৈনিক সুদিনের নিজস্ব প্রতিবেদক ফাতেমা সুলতানা, চ্যানেল আইয়ের প্রতিনিধি সুবর্ণা হামিদ, দৈনিক ইত্তেফাকের নিজস্ব প্রতিবেদক অমিতা সিনহা, আজকের পত্রিকার সিলেট প্রতিনিধি শাকিলা ববি, সাম্প্রতিক দেশকালের সিলেট প্রতিনিধি হেনা মম, সিলেট এক্সপ্রেসের নিজস্ব প্রতিবেদক তাসলিমা খানম বীথি, চ্যানেল এস এর মৌলভীবাজার প্রতিনিধি এ এস কাঁকন, দৈনিক সিলেট মিররের নিজস্ব প্রতিবেদক বুশরা নূর, সিল টিভির নিজস্ব প্রতিবেদক ফাইজা রাফা, বাংলা ভিউয়ের নিজস্ব প্রতিবেদক শ্রাবণী তালুকদার।

সভায় সাংবাদিকতা পেশায় নিয়োজিত এই নারীদের নানান গল্প, তাঁদের কাজের পরিবেশ, লিঙ্গীয় অসমতা, জীবিকা এবং মানবাধিকার বিষয়ক সমস্যাগুলো নিয়ে অভিজ্ঞতা বিনিময় ও পারস্পরিক আলোচনার মাধ্যমে সামষ্টিক দক্ষতা বৃদ্ধি করা হয়। এই সভার সমন্বয় করেন দৃক পিকচার লাইব্রেরি লিমিটেডের ইকুয়ালিটি, ডাইভারসিটি ও কমিউনিকেশনস অফিসার আমিনা নিয়ামত। বিজ্ঞপ্তি