নারায়ণগঞ্জে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় উদ্বোধন

76

দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক জাকির হোসেন বলেছেন, আমাদের সরকারের দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স রয়েছে। সেই লক্ষ্যে আমরা কাজ করছি৷ আমরাও তাই দুর্নীতি দমনে জিরো টলারেন্স। আমাদের আরও সক্ষমতা দরকার। দুর্নীতি করার প্রক্রিয়া আধুনিক হয়েছে। যারা দুর্নীতি করে তারা স্মার্ট হয়েছে। তাই সময়ের সাথে সক্ষমতা বাড়ানোর বিষয়টি আমরা ভাবছি৷ তবে আমাদের দুর্নীতি দমনের দায়িত্ব রয়েছে। সেই সাথে আপনাদের দপ্তরের যেসব কর্মকর্তা কর্মচারীর এই স্বভাব রয়েছে তাদের উপর কিন্তু আপনি ব্যবস্থা আপনারা এগিয়ে আসলে আমাদের জন্য সহযোগীতা হবে। পাশাপাশি মানুষের মধ্যে চেতনা তৈরি করতে হবে, নয়তো কেবল শাস্তি দিয়েই দুর্নীতির দমন হবে না।  

রোববার (৩ জুলাই)  সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত  মতবিনিময় সভায় তিনি এই কথা বলেন। এরআগে বেলুন উড়িয়ে সকাল সাড়ে ৯টায় সস্তাপুর এলাকায় দুর্নীতি দমন কমিশন নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের আনুষ্ঠানিক ‍উদ্বোধন করা হয়।

তিনি আরও বলেন, আপনি যদি আপনার সামাজিক ও দাপ্তরিক পরিচয় গোপন করে কোন সরকারি অফিসে যান তখন  দেখবেন নাগরিক হিসেবে আপনি প্রাপ্য সুবিধা  কতটুকু পান।  সেটা যে দপ্তরেই হোক না কেন। সেখানের আপনার দিকে তাকায়াও কথা বলবে না। এটাই হচ্ছে সাধারণ নাগরিকের সরকারি সেবা পাওয়ার বাস্তবতা। যার কোন পরিচয় নেই তার অবস্থা কি সেটা ভাবুন। এসব থেকে উত্তরণের জন্য মন মানসিকতার পরিবর্তন করতে হবে। আমরা অনেক ভালো ভালো কথা বলি। আমরা রাষ্ট্রের কিন্তু আমাদের আচার আচরণ রাষ্ট্রের কর্মচারীর মত না। এটাই বাস্তব সত্য।  

 জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন , অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, নারায়ণগঞ্জ স্থানীয় সরকার বিভাগের নির্বাহী প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, ৩০০ শয্যা হাসপাতালের পরিচালক আবুল বাশার, জেলা সিভিল সার্জন মুশিউর রহমান, দুনীতি প্রতিরোধ কমিটির নারায়ণগঞ্জ জেলার সভাপতি ডা. শাহনেওয়াজ চৌধুরী প্রমুখ।