নান্দাইলের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন রওশন আরা 

61
নান্দাইলের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন রওশন আরা 
নান্দাইলের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন রওশন আরা 

মো.আমিনুল ইসলাম আশিক.নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ  জাতীয় প্রাথমিক শিক্ষা পদক- ২০২২ এ নান্দাইল উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক ২০২২ (মহিলা) নির্বাচিত হয়েছেন নান্দাইল উপজেলার মোয়াজ্জেমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রওশন আরা। বুধবার (১৪সেপ্টম্বর) তাঁকে উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক (মহিলা) হিসেবে নির্বাচিত ঘোষণা করা হয়।

বিগত বছরগুলোতে পুরুষ এবং মহিলা সহকারী শিক্ষকদের আলাদা ক্যাটাগরিতে নির্বাচিত করলেও এবারই প্রথম পুরুষ ও মহিলা উভয় থেকে এককভাবে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানা যায় , শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, বিষয় ভিত্তিক জ্ঞান, শৃঙ্খলা, দায়িত্ববোধ, সময়ানুবর্তিতা, শ্রেণিকক্ষে পাঠদানে নিয়মানুবর্তিতা, সৃজনশীল উদ্যোগ, বিদ্যালয়ের কাজে দক্ষতা ও আর্থিক শৃঙ্খলা যাচাই-বাছাই করে রওশন আরা’কে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে উপজেলায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষক (মহিলা) নির্বাচিত করা হয়েছে।

শ্রেষ্ঠ সহকারী শিক্ষক (মহিলা) নির্বাচিত বিষয়টি নিশ্চিত করেছে উপজেলা প্রাথমিক শিক্ষক কর্মকর্তা মো. আলী ছিদ্দিক। 

রওশন আরা ২০০৬ সালে ১৯ এপ্রিল কামালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক পদে যোগদান করে। পরবর্তীতে ২০০৭ সালে ১লা নভেম্বর বদলি হয়ে মোয়াজ্জেমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে যোগদান করেন। ৩১ ডিসেম্বর ২০২০ সাল

থেকে মোয়াজ্জেমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। 

রওশন আরা অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে বিদ্যালয়ের কার্যক্রম পরিচালনা ও শিক্ষার মান উন্নয়নে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। এছাড়া বিদ্যালয়ে বিভিন্ন উন্নয়ন মূলক ও সৃজনশীল কাজের মাধ্যমে ইতোমধ্যে তিনি যথেষ্ঠ সুনাম কুড়িয়েছেন। রওশন আরা’র পারিবারিক জীবনে ২ মেয়ে ১ ছেলে সন্তানের জননী।