নাচোলের বাবু’র ঝুলন্ত লাশ, তানোরে তালাবদ্ধ বাড়ি থেকে উদ্ধার

রাজশাহীর তানোরে তালাবদ্ধ বাড়ির বারান্দা থেকে দূর্গন্ধ ছড়ানো ঝুলন্ত অবস্থায় এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে তানোর থানা পুলিশ। মৃত ওই ব্যক্তির নাম আমিনুল ইসলাম বাবু (৪৫)। তিনি নাচোল উপজেলার বালক্যাপাড়া গ্রামের এমদাদুল হকের পুত্র। বুধবার বিকেলে পুলিশ ও সিআইডির সদস্যরা লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) মর্গে প্রেরণ করেছেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার বেলা ১১টার দিকে পার্শ্বের বাড়ির লোকজন দুর্গন্ধের সুত্র ধরে তানোর উপজেলা ক্যাম্পাসের পশ্চিম দিকের সিমানা প্রাচীর সংলগ্ন বাঁশঝাড়ের ভিতরে মৃত মোস্তাফা মিস্ত্রীর তালাবদ্ধ বাড়ির বারান্দায় ঝুলন্ত দূর্গন্ধময় লাশ দেখতে পাই। ওই একই স্থানে আরও ৩ বোনের পৃথক পৃথক ৩টি বাড়ি থাকলেও কেউ কোন বাড়িতে থাকেন না। তারা রাজশাহী শহরে থাকেন। মাঝে মধ্যে তারা এই বাড়িতে আসেন বলে জানান প্রতিবেশীরা।

পরে তানোর থানা পুলিশে খবর দেয়া হলে তানোর থানার ইন্সপেক্টর (তদন্ত) ওসমান গনি সংগীয় ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে খবরের সত্যতা পেয়ে রাজশাহী জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) গোদাগাড়ী সার্কেল আসাদুজ্জামানকে জানান। এহেন খবরে তিনি ঘটনাস্থলে উপস্থিত হয়ে সিআইডির ক্রাইম সিনের সদস্যদের অবগত করেন। ক্রাইম সিনের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আলামত সংগ্রহ করে লাশ উদ্ধার করেন।

এরির্পোট লেখার সময় তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিয়া বলেন, নিহতের লাশ দেখে প্রাথমিকভাবে মনে হচ্ছে এটি একটি পরিকল্পিত হত্যা। তিনি আরও বলেন, বিষয়টি নিয়ে তানোর থানায় একটি সাধারণ ডায়েরী করে লাশ মর্গে প্রেরণ করা হয়েছে। এছাড়াও বাড়ির মালিক ও মৃত্যের আত্মীয়দের খবর দেয়া হয়। তারা আসলে এবং ময়না তদন্তের রিপোর্ট পাওয়া গেলে মৃত্যুর কারণ জানা যাবে বলেও জানান ওসি।