নবীনগরে আসামী ছিনিয়ে নেওয়া মনেক বাহিনীর ৫ সদস্য গ্রেপ্তার

86

মো. সফর মিয়া,নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নুরজাহানপুর গ্রামে পুলিশকে গুলিবিদ্ধ করে আসামীকে হ্যান্ডকাফসহ ছিনিয়ে নেওয়া দুর্ধর্ষ ডাকাত, মাদক ব্যবসায়ী ও শীর্ষ সন্ত্রাসী মনেক ও তার ছেলে শিপনসহ পাঁচ জনকে গ্রেপ্তার করেছে নবীনগর থানা পুলিশ।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকালে সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার সিরাজুল ইসলাম জানান, সোমবার গাজীপুরের টঙ্গী থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি দেশীয় অস্ত্র ও রিভলবার, ইয়াবা, গাঁজা, হুইস্কিস উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন— উপজেলার বড়িকান্দি ইউনিয়নের নুরজাহানপুর গ্রামের মন্নাফ ওরফে মনেক (৫০), তার ছেলে শিপন (৩০) ও তাদের সহযোগী শরীফুল ইসলাম, রাজিব মিয়া, সাজ্জাত হোসেন বাবু। শীর্ষ এ মাদক কারবারি ও ডাকাত মনেক ও তার ছেলের বিরুদ্ধে মাদক, চুরি,ডাকাতি,হত্যা,ধর্ষণসহ নবীনগর থানায় ১৫টি মামলা রয়েছে। তার ছেলে শিপন মাদক—ডাকাতি সহ একাধিক মামলার ওয়ারেন্টভুক্ত আসামি।

গত বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে আসামি মনেক ও তার ছেলে শিপনকে গ্রেপ্তার করতে অভিযান চালায় পুলিশ। গ্রেপ্তার করা হয় মনেককে। এ সংবাদ পেয়ে তার ছেলে শিপনসহ কয়েকজন দুদিক থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়।

এসময় মনেকসহ হামলাকারীরা পালিয়ে যান। হামলাকারীদের গুলিতে নবীনগর থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সোহেল ও উপ—পরিদর্শক (এসআই) রনি সোরে রানা গুলিবিদ্ধ হন।