নবাবগঞ্জে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার

80

মোঃ জাকির হোসেন : ঢাকার নবাবগঞ্জে বদ্ধ পুকুরের কচুরিপানার নিচ থেকে রেজাউল ইসলাম রেজা (৫৫) নামে এক ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করেছে নিহতের বড় ভাই মিজান। মঙ্গলবার দুপুরে উপজেলার গালিমপুরের শুরগাও এলাকা থেকে মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেন।

নিহত রেজা ঐ এলাকার মৃত মফিজ উদ্দিন মাষ্টারের ছেলে। তিনি বাড়ির পাশেই টং দোকানে মুদি ব্যবসা করতেন বলে জানায় স্বজনরা। স্থানীয় সূত্রে জানা যায়, রেজাউল ইসলাম  রাতে নিজ দোকানেই ঘুমাতেন। সোমবার রাত ৯ টায় বাড়িতে রাতের খাবার শেষে দোকানে ঘুমাতে যায়। পরের দিন সকালে দোকান বন্ধ থাকায় স্থানীয় এক ক্রেতা তাকে খোঁজতে বাড়িতে আসেন।

তখনই পরিবারের সকল সদস্যরা রেজাকে খোঁজতে থাকেন। পরে দোকানের পাশে বদ্ধ পুকুর পাড় রেজাউলের জুতা ও টর্চলাইট দেখেন। তার বড় মিজান পানিতে নেমে কচুরিপানার নিচ থেকে রেজাউলের মরদেহ উদ্ধার করেন। স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ এসে মরদেহটি থানায় নিয়ে যান। নিহতের স্ত্রী নিলুফা বেগম বলেন, তাকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে।

তিনি প্রশাসনের কাছে সুষ্ঠু তদন্তপূর্বক বিচারের দাবী জানান। নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম শেখ বলেন, এ ব্যপারে থানায় একটি হত্যা মামলা দাখিল করা হবে।  তবে নিহতের শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। মরদেহটি ময়নাতদন্তের জন্য মিটফোর্ড হাসপাতালে পাঠানো হবে। এ ঘটনার তদন্তে গোয়েন্দা দফতরে সংবাদ দেয়া হয়েছে।