ধামরাইয়ে আওয়ামীলীগ এর ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

50

রনজিত কুমার পাল (বাবু), ধামরাই (ঢাকা) প্রতিনিধি : ঐতিহাসিক ২৩ জুন,বাংলাদেশ আওয়ামী লীগের গৌরব, ঐতিহ্য এবং সংগ্রামের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ঢাকার ধামরাই উপজেলা – পৌর আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে র‍্যালি, আলোচনা সভা ও দোয়া মাহফিল ও বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকীতে ৭৩ পাউন্ড ওজনের কেককাটা অনুষ্ঠানের মধ্য দিয়ে  বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

বৃহস্পতিবার (২৩ জুন-২০২২)  সকালে ধামরাই পৌরসভার ঢুলিভিটা নিকটবর্তী এলাকার মুন্নু কমিউনিটি সেন্টারে ধামরাই উপজেলা আওয়ামীলীগের  সভাপতি ও ঢাকা -২০ ধামরাই আসনের  সাবেক মানণীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ মালেক এর সভাপতিত্বে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকীর এ’অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা জেলা আওয়ামীলীগের  সভাপতি ও ঢাকা-২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।  

এ’অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা জেলা আ’লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আলীম সেলিম, ঢাকা জেলা আ’লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য শফিক আনোয়ার গুলশান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক অতিরিক্ত সচিব আ’লীগ নেতা দেওয়ান আফছার উদ্দিন জিন্নাহ, ধামরাই উপজেলা আ’লীগের সহ-সভাপতি মাসুম খান, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাকু,ধামরাই 

পৌর আ’লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোহাদ্দেছ হোসেন,উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদকত্বয় মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, মোঃ খালেদ মাসুদ খান লাল্টু, মোঃ নুরুল ইসলাম,  উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা ,  বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ ,বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগের নেতাকর্মীরা সহ মহিলা আওয়ামী লীগ,  আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, আওয়ামী যুবলীগ,ছাত্র লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা এ’সময় উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা প্রথমেই আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাতাদের শ্রদ্ধা ভরে স্মরণ করে তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করে বক্তারা বলেন- ১৯৪৯ সালের ২৩ জুন দল প্রতিষ্ঠার পর থেকে, টানা ৭৩ বছর ধরে বাংলাদেশের রাজনীতির অগ্রভাগে থেকে নেতৃত্ব দিয়ে আসছে আওয়ামী লীগ।

বাঙালি জাতির জাগরণ, জাতীয় চেতনার বিকাশ, হাজার বছরের দাসত্বের শৃঙ্খল ভেঙে মুক্তির জন্য গণজোয়ার, অকুতোভয় সংগ্রাম, জয় বাংলা স্লোগান, নৌকা প্রতীকে ভোটদান ও মহান স্বাধীনতা; এই সবকিছুর মূলেই রয়েছে একটি নাম- বাংলাদেশ আওয়ামী লীগ। হ্যাঁ, আওয়ামী লীগের হাত ধরেই প্রতিবন্ধকতার পাহাড় ডিঙিয়েছে বাঙালি। বাঙালি জাতির প্রবাদ পুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অক্লান্ত পরিশ্রমে দেশজুড়ে গণমানুষের দলে পরিণত হয়েছে আওয়ামী লীগ।

আন্দোলন সংগ্রামের পাশাপাশি গণমানুষের যেকোনো দুর্যোগে সংকটে সবসময় পাশে থেকেছে বাংলাদেশ আওয়ামী লীগ। বাংলাদেশের মানুষের যেকোনো দুর্যোগ দুর্বিপাকে আওয়ামী লীগ সর্বদা মানুষের পাশে ছিল বর্তমানে আছে ভবিষ্যতে থাকবে।

আলোচনা সভা শেষে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকীতে ৭৩ কেজি ওজনের কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে ,,আগত সকল নেতাকর্মীদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।