ধামইরহাটে ভেজাল খাবার তৈরি করায় ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

63

মো. রিফাতুল হাসান চৌধুরী সৈকত, ধামইরহাট থেকেঃ নওগাঁর ধামইরহাটে ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও বিক্রির অপরাধে ৫ প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৩০ মে) উপজেলার আমইতাড়া এবং ফতেপুর এলাকায় র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক মাসুদ রানা ও উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের জরিমানা করা হয়। 

জরিমানাকৃত ওই ৫ প্রতিষ্ঠানের মালিক হলেন- সামসুজ্জামান (৫০), মনিরুজ্জামান (৫৫), আমিনুল ইসলাম (৪৩), আব্দুল কুদ্দুস (৪৫) ও আব্দুর রহিম (৩০)।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত উপজেলার আমইতাড়া এবং ফতেপুর এলাকায় র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক মাসুদ রানা ও উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এ সময় ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও বিক্রির অপরাধে সামসুজ্জামানকে ১০ হাজার, মনিরুজ্জামাকে ৫ হাজার, আমিনুল ইসলামকে ৫ হাজার, আব্দুল কুদ্দুস ১০ হাজার ও আব্দুর রহিমকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, অভিযানে ২ হাজার কেজি ছত্রাক ধরা মিষ্টি, ১০ হাজার পিস অস্বাস্থ্যকর খুরমা, ৫ কেজি ক্ষতিকর রং, ২ হাজার লিটার পামওয়েল (ভোজ্য তেল), ৩০০ কেজি জিলাপি, ৫০০ কেজি দই, ৫০০ কেজি ভেজাল গুড় জব্দ করে ধ্বংস করা হয়। এছাড়া তাদের মানসম্মত ও স্বাস্থ্যকর খাবার তৈরি না করা পর্যন্ত তাদের প্রতিষ্ঠানকে বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।