দৈনিক স্বতঃকন্ঠ’র ১৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

153

বাবু, চাটমোহর (পাবনা) প্রতিনিধি : সকাল থেকেই গুড়ি গুড়ি বৃষ্টি ও শত বৈরী পরিবেশের মধ্যেও থেমে থাকলোনা দৈনিক স্বতঃকন্ঠ’র ১৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে পত্রিকাটির একঝাক নির্ভীক সাংবাদিক প্রাকৃতিক প্রতিকুল পরিবেশকে উপেক্ষা করে অনুষ্ঠানে যোগদান করেন।

সকাল ১১ টায় স্বতঃকন্ঠ’র পাবনার ঈশ্বরদী অফিস থেকে স্বতঃকন্ঠ’র প্রতিনিধিদের নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালী দিয়ে শুরু হয়। দুর্যোগপুর্ণ আবহাওয়ার কারণে সংক্ষিপ্ত র‌্যালী শেষে পোস্ট অফিস মোড়ে প্যাভিলিয়ন রেষ্টুরেন্ট এন্ড কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক নূরউদ্দিন শফি কাজল।

সভাপতি ‘বাংলা আমার ঠিকানা, বাঙালী আমার পরিচয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশপ্রেমবোধকে উর্ধ্বে তুলে ধরে স্বতঃকন্ঠের যাত্রা অব্যাহত থাকবে বলে প্রতিশ্রুতি দেন। সাজিদ মোর্শেদ খান রুশোর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যদেন বিশিষ্ট সাংবাদিক, লেখক ও কলামিস্ট আতিক সিদ্দিকী।

সভায় অন্যন্যের মধ্যে আরও বক্তব্য দেন দৈনিক উন্নয়নের কথার প্রকাশক ও সম্পাদক আবুল হাসেম, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি স্বপন কুন্ডু। উপজেলা প্রেসক্লাবের সভাপতি তৌহিদ আক্তার পান্না, ঈশ্বরদী প্রেসক্লাবের সাবেক সভাপতি এস এম রাজা, বিশিষ্ট সমাজসেবক ও রাজনৈতিক ব্যক্তিত্ব মাহবুব মোর্শেদ খান জেম, যুবলীগ নেতা তৌহিদু্জ্জামান দোলন বিশ্বাস, সাংবাদিক শেখ মহসিন ও মোঃ মহিদুল ইসলাম প্রমুখ।

সভায় আরও উপস্থিত ছিলেন, পত্রিকাটির ব্যবস্থাপনা সম্পাদক মমতাজ বেগম, সহকারী সম্পাদক মেহেদী হাসান মিশন, বিশেষ প্রতিনিধি খালেদ আহমেদ, সিনিয়র স্টাফ রিপোর্টার আবুল কাশেম, স্টাফ রিপোর্টার পি,কে এম আব্দুল বারি, স্টাফ রিপোর্টার আবুল কালাম আজাদ, স্টাফ রিপোর্টার মোঃ সাজিদ মোর্শেদ খান রুশো, স্টাফ রিপোর্টার শ্রী সৌরভ কুমার দেবনাথ, স্টাফ রিপোর্টার নিশাত তাসনিম, স্টাফ রিপোর্টার জান্নাতুল ফেরদৌস, স্টাফ রিপোর্টার ইমন আহম্মেদ সোহাগ, আটঘরিয়া প্রতিনিধি ফজলুর রহমান খান, রাজশাহী প্রতিনিধি হাবিল উদ্দিন, চাটমোহর প্রতিনিধি তোফাজ্জল হোসেন বাবু, বড়াইগ্রাম প্রতিনিধি মোঃ শাহ আলম, উল্লাপাড়া প্রতিনিধি আমিনুল ইসলাম, ঈশ্বরদী প্রতিনিধি আখতারুজ্জামান মিরু, ভাঙ্গুড়া প্রতিনিধি আব্দুর রহিম, বেড়া প্রতিনিধি মোঃ ময়দুল মল্লিক, স্টাফ রিপোর্টার নিশাত তামান্না ফারিন প্রমুখ।

আলোচনা সভা শেষে অনাড়ম্বর পরিবেশে কেক কেটে দৈনিক স্বতঃকণ্ঠ’র ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। পরে আনন্দঘন পরিবেশে সকলে মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।

মধ্যাহ্নভোজে এর পরে প্রকাশক ও সম্পাদক এই ঈশ্বরদী অংশের অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন এবং দুর্যোগপূর্ণ পরিবেশে সকলের উপস্থিতির জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। পরে সন্ধ্যা ৬ ঘটিকায় পাবনা অফিসে কেক কেটে স্বতঃকণ্ঠ’র ১৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, পাবনা প্রেস ক্লাবের সভাপতি ও সমকালের জেলা প্রতিনিধি এবিএম ফজলুর রহমান, দৈনিক সিনসার সম্পাদক এস এম মাহবুব আলম, দৈনিক ইছামতীর ব্যবস্থাপনা সম্পাদক মোখলেছুর রহমান খান বিপ্লব, দৈনিক জীবন কথার নির্বাহী সম্পাদক মাহাতাব উদ্দিন, দৈনিক বিপ্লবী সময়ের সম্পাদক সোহেল রানা বিপ্লব, দৈনিক বিশ্ববার্তার সম্পাদক শহিদুর রহমান, দৈনিক পাবনার আলোর সম্পাদক মাহফুজ আলী কদেরী, দৈনিক পাবনার চেতনার সম্পাদক আদনান সোহান, দৈনিক পাবনার বাণীর সম্পাদক খন্দকার আসাদুজ্জামান মিলন, দৈনিক এযুগের দীপ এর হেলাল উদ্দিন, এশিয়ান টেলিভিশনের পাবনা জেলা প্রতিনিধি ফজলুল হক প্রমূখ।