দেশে ২৪ ঘণ্টায় ৩৫৭ জন করোনায় আক্রান্ত, শনাক্তের হার ৫.৭৬%

63
দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ৩৫৭ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ৩৫৭ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ৩৫৭ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৫ দশমিক ৭৬ শতাংশ। একদিন আগেই দেশে ৩৫৭ করোনা শনাক্তের সংখ্যা ছিল ২৩২। আর শনাক্তের হার ছিল ৩ দশমিক ৮৮ শতাংশ। অবশ্য এই সময়ের ভেতর করোনায় কারও মৃত্যু হয়নি।

বৃহস্পতিবার, ১৬ জুন বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য প্রকাশ করা হয়।

নতুন ৩৫৭ জনসহ দেশে এখন পর্যন্ত মোট করোনা শনাক্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৪ হাজার ৯৯৪ জনে। অন্যদিকে সর্বশেষ ২৪ ঘন্টায় করোনায় কারও মৃত্যু না হওয়ায় মোট মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ১৩১ জনেই স্থির রয়েছে।

এদিন স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ৬,২০০টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫ দশমিক ৭৬ শতাংশ।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১১৪ জন করোনা রোগী। এ নিয়ে মহামারির শুরু থেকে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৬১৮ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৪৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

এর আগে বুধবার, ১৫ জুন বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে নতুন করে ২৩২ জন অদৃশ্য প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ২৩২ জনের মধ্যে ২১৯ জনই ঢাকার। তবে এই সময়ের ভেতর করোনায় কেউ মারা যায়নি।

আক্রান্ত ২৩২ জনের মধ্যে ২১৯ জন ঢাকার। এছাড়া চট্টগ্রাম বিভাগে ৯ জন, রাজশাহীতে ২ জন ও বরিশাল বিভাগে ২ জন করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় ৫,৯৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে করোনা শনাক্তের হার ৩.৮৮ শতাংশ। একদিন আগে শনাক্তের হার ছিল ৩.৫৬ শতাংশ।

নতুন ২৩২ জনসহ এখন পর্যন্ত সারাদেশে করোনা শনাক্তের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৪ হাজার ৬৩৭ জনে।

অন্যদিকে গত ২৪ ঘন্টায় করোনায় কেউ মারা না যাওয়ায় মোট মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ১৩১ জনেই অপরিবর্তিত রয়েছে। দেশে করোনা মহামারির শুরু থেকে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৫০৬ জন করণা রোগী।