দুর্গাপুরে হরিজন সম্প্রদায় থেকে প্রথম এসএসসি পরীক্ষার্থী বেবি বাস্পর, অনেক বড় হবার স্বপ্ন

83

মো:নুর আলম, দূর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : সারাদেশের ন্যায় নেত্রকোনার দুর্গাপুরে আজ এস এসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ বছর দুর্গাপুরের হরিজন সম্প্রদায় থেকে প্রথম  বেবী বাস্পর নামে এক মেয়ে এসএসসি পরীক্ষা দিয়েছে। সে জহুরা জালাল বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী।  বেবী বাস্পর দুর্গাপুর পৌরসভার মুক্তারপাড়া এলাকার মৃত নির্মল বাসফোরের মেয়ে। বেবী বাস্পরের মা মালা বাস্পর দুর্গাপুর ইউএনও অফিসে পরিচ্ছন্নতাকর্মীর কাজ করে সংসার চালায়।

বেবী বাস্পরের মা মালা বাস্পর বলেন, ছোট থেকেই আমার মেয়ে  পড়ালেখার প্রতি উৎসাহ ছিলো। আজ আমার মেয়ে এসএসসি পরীক্ষা দিচ্ছে এতে আমি খুব আনন্দিত। সকলেই আমার মেয়ের জন্য দোয়া করবেন সে যেনো সুশিক্ষায় শিক্ষিত হতে পারে।

বেবী বাস্পর বলেন, পড়ালেখার বিষয়ে আমি সব সময় আমার পরিবার থেকে সার্পোট পেয়েছি। এছাড়াও বিদ্যালয়ের শিক্ষকেরা আমাকে সব সময় সব কিছু ভালোভাবে বুঝিয়েছে। আজ এসএসসি পরীক্ষা দিতে পারি আমি খুবই আনন্দিত।  আমি চাই আমার সম্পদ্রায়ের ছেলে মেয়েরা যেনো পড়াশুনা করে উচ্চশিক্ষিত হই। আমার স্বপ্ন পড়ালেখা শেষ করে প্রশাসনের একজন কর্মকর্তা হওয়ার। সে সকলের কাছে দোয়া চেয়েছেন।

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ উপজেলা শাখার সাধারন সম্পাদক বিপ্লব মজুমদার বলেন,  হরিজন সম্প্রদায়ের ছেলেমেয়েরা শিক্ষাক্ষেত্রে অনেকটা পিছিয়ে। তার ভিতর এ বছর প্রথম দুর্গাপুর উপজেলায়  হরিজন সম্প্রদায়ের বেবী বাস্পর এসএসসি পরীক্ষা দিচ্ছে। এতে আমরা খুবই আনন্দিত। তার এই উৎসাহ দেখে হরিজন সম্প্রদায়ের ছেলে মেয়েরা লেখাপড়ার প্রতি উৎসাহ জাগবে মনে।