Logo
শনিবার, ২২ জানুয়ারি, ২০২২ | ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দু’দিন আগে ফিরবেন সুজন-মুশফিক, বাকিরা ১৫ জানুয়ারি

প্রকাশের সময়: ৯:৫৪ অপরাহ্ণ - মঙ্গলবার | জানুয়ারি ১১, ২০২২

তৃতীয় মাত্রা

শেষ টেস্টে ইনিংস ব্যবধানে (ইনিংস ও ১১৭ রানে) হারলেও সিরিজ হারেনি মুমিনুলের দল। তরুণ-নবীন মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, অধিনায়ক মুমিনুল হক আর লিটন দাসের দারুণ ব্যাটিং আর এবাদত, তাসকিন ও শরিফুলের দুর্দান্ত বোলিংয়ে মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম টেস্টে ৮ উইইকেটে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল মুমিনুল বাহিনী।

তাই শেষ টেস্ট হারলেও ব্ল্যাক ক্যাপ্সদের সঙ্গে প্রথম টেস্ট জয়ের মধুর স্মৃতিই শুধু নয়, নিউজিল্যান্ডের সাথে ২ ম্যাচের সিরিজ ড্র করে হাসিমুখেই দেশে ফিরবে টাইগাররা।

৯ থেকে ১৩- এই ৫ দিন পুরো খেলা হলে ম্যাচ শেষ হতো ১৩ জানুয়ারি; কিন্তু ক্রাইস্টচার্চ টেস্ট শেষ হয়ে গেছে দু’দিন আগেই। খুব স্বাভাবিকভাবেই জেগেছে প্রশ্ন, তবে কী বাংলাদেশ দলও ২ দিন আগেই দেশে ফিরবে? আগামীকাল ১২ জানুয়ারিই কী রাজধানী ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে জাতীয় দলের বহর?

নাকি আগে ঠিক করা সূচি অনুযায়ীই দেশে ফিরবে মুমিনুলের দল? খোঁজ নিয়ে জানা গেছে, নাহ! এখন আন্তর্জাতিক ফ্লাইট সিডিউল পাওয়া অনেক ঝক্কি-ঝামেলার ব্যাপার। তারওপর ক্রিকেটার, অফিসিয়ালস, কোচিং ও সাপোর্টিং স্টাফসহ বহর বেশ বড়। তাই ফ্লাইট পাওয়া কঠিন।

এ কারণেই টেস্ট দু’দিন আগে শেষ হলেও বাংলাদেশ ফিরবে পূর্ব নির্ধারিত সময়েই। মানে ১৪ জানুয়ারি ক্রাইস্টচার্চ থেকে ঢাকার পথে শুরু হবে যাত্রা। ১৫ জানুয়ারি বিকেল ৫টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখবে টিম বাংলাদেশ।

এদিকে পুরো দল ১৪ জানুয়ারি দেশের উদ্দেশ্যে রওনা হলেও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন চলে আসবেন দু’দিন আগেই। আজ মঙ্গলবার খেলা শেষে মুঠোফোনে বার কয়েক চেষ্টা করেও খালেদ মাহমুদ সুজনকে পাওয়া যায়নি।

তবে তার ঘনিষ্ট সূত্রে জানা গেছে, আগামীকাল ১২ জানুয়ারি বুধবার দেশের উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন সুজন। টিম ডিরেক্টর একা নন, দলের অন্যতম সিনিয়র সদস্য মুশফিকুর রহিমও আগামীকাল বুধবারই দেশের উদ্দেশ্যে বিমানে চেপে বসবেন এবং সব কিছু ঠিক থাকলে সুজন আর মুশফিক আগামী পরশু ১৩ জানুয়ারি বৃহস্পতিবার বিকেলে ঢাকায় এসে পৌঁছাবেন।

Read previous post:
শক্তিশালী পাসপোর্ট র‌্যাংকিংয়ে ৫ ধাপ এগিয়েছে বাংলাদেশ

তৃতীয় মাত্রা ২০২২ সালের বৈশ্বিক শক্তিশালী পাসপোর্ট সূচকে পাঁচ ধাপ এগিয়ে ১০৩তম অবস্থানে উঠে এসেছে বাংলাদেশ। এই সূচকে যৌথভাবে শীর্ষে...

Close

উপরে