ডামুড্যায় বেদে পল্লীর শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ

155

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের ডামুড্যায় পিছিয়ে পড়া জনগোষ্ঠী বেদে স¤প্রদায় ও অসহায় গরীব দুঃখী মানুষের কষ্ট লাঘবে শীতের মধ্যে শিশুদের মাঝে শীত বস্ত্র ও খাবার বিতরণ করেছেন ডামুড্যা থানার অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ। বুধবার (২৬জানুয়ারী) সকালে সম্পূর্ণ নিজ উদ্যোগে শীতার্ত মানুষের শীত নিবারণে তাদের মাঝে তিনি এ শীতবস্ত্র জ্যাকেট বিতরণ করেন।

এসময় গরীব, দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে পর্যাপ্ত শীতের সামগ্রীও বিতরণ করেন তিনি। জানতে চাইলে ডামুড্যা থানার অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ বলেন, চেষ্টা করুন শীতে আপনার আশেপাশে কেউ যেন কষ্ট না পায়। সরকার সাধ্যমতো চেষ্টা করছে, আমরাও সরকারের পাশাপাশি নিজেরাও যদি এই অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে তাদের দুঃখকে ভাগাভাগি করে নেই তাহলে তাদের কষ্টকে দূর করা সম্ভব হবে।

আমরা নিজ নিজ অবস্থান থেকে চেষ্টা করলে সবই সম্ভব, আসুন সকলেই মানবতাকে জাগ্রত করি। গরীব, দুঃস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়াই। আমার ও আপনার ঘরে এমন অনেক কাপড় রয়েছে যা আর পড়া হবে না, আপনার সন্তানদের এমন অনেক কিছুই আছে যা তাদের কাজে লাগবে না। আপনার কাছে যা পুরাতন তা অন্য কারো কাছে নতুনের চাইতেও নতুন সেগুলো দিয়ে হলেও তাদের পাশে দাঁড়াই। মানুষের সেবা করাটাও একটা ইবাদত বলে তিনি এ প্রতিবেদককে জানান।

তিনি বলেন, এই শিক্ষাটা আমি আমার পরিবার থেকেই পেয়েছি। যতোদিন বাঁচবো, এভাবেই মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করে যাবো। আমাদের আশপাশে অনেক বিত্তবান রয়েছেন। তারা যদি সমাজে অসহায় এবং দরিদ্র মানুষ গুলোকে সহায়তায় এগিয়ে আসতো, তাহলে সমাজের চেহারাটাই বদলে যেতো। কেউ তখন অসচ্ছল অবহেলায় জীবন যাপন করতো না। তিনি সমাজের বিত্তবানদের অসহায় ও শীতার্তদের পাশে এসে সাধ্যমতো সহযোগিতার আহ্বান জানান।

উল্লেখ্য, শরীফ আহমেদ ডামুড্যা থানায় যোগদানের পর থেকেই আইনশৃংখলার উত্তরোত্তর উন্নতি ঘটতে থাকে। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সনীতি অবলম্বন করে তিনি মাদকদ্রব্য উদ্ধার, মাদক ব্যবসায়ীদের গ্রেফতার, জুয়া বন্ধ, জুয়াড়ি গ্রেফতার, আইন—শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখা, কমিউনিটি পুলিশিং কার্যক্রম, জিডি কিংবা মামলা করতে কোন টাকা না লাগা সহ নানা ধরণের জনসেবামূলক কাজ করায় তিনি সাধারণ মানুষের আস্থা অর্জনের মধ্যদিয়ে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন।