টেকনাফ পৌরসভা জালিয়াপাড়া ভয়াবহ অগ্নিকাণ্ডে ২টি ঘর পুড়ে ছাই

59

নুরল হোসাইন, টেকনাফ প্রতিনিধি : টেকনাফ পৌরসভা জালিয়াপাড়া ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় দু’টি বসত বাড়ি আসবাবপত্র সহ পুড়ে ছাই হয়ে গেছে। প্রাথমিকভাবে  দু’টি বসত বাড়ি কমপক্ষে ৮ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান স্থানীয়রা।

গত সোমবার ২০শে জুন ২০২২ ইং সন্ধ্যায় টেকনাফ পৌরসভার ৯নং ওয়ার্ড দক্ষিণ জালিয়া পাড়া এলাকায় আগুনে পুড়ে যাওয়া মরহুম মোহাম্মদ ইসমাঈল প্রকাশ (মাইজ্জা) সহধর্মিণী হালিমা বেগম ও মোঃ ইব্রাহিমের মেয়ে শাবেকুন্নাহারের বাড়িতে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ২ টি বসতবাড়ি পুড়ে ছাই ও আসবাবপত্রসহ সর্বস্ব হারায় পরিবাররা। প্রায় ৩ ঘণ্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে স্থানীয়রা। 

ফায়ার সার্ভিস কর্মকর্তারা জানান, জালিয়াপাড়া এলাকায় আগুন লাগার পরপরই ঘটনাস্থলে গিয়েছিলাম। দুঃখের বিষয় রাস্তা না থাকার কারনে গাড়ী ঢুকতে পারি নাই। যার কারনে আগুন নিয়ন্ত্রণে আনা হয় নি। 

স্থানীয়রা জানান, সাবেকুন্নাহার বাড়ীতে কেউ ছিলো না। তখন উপজেলা হাসপাতালে ডাক্তার দেখাতে গিয়েছিলো। তার রান্নার ঘর থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

আগুনে পুড়ে যাওয়া মরহুম মোহাম্মদ ইসমাঈল প্রকাশ মাজ্জার সহধর্মিণী হালিমা বেগম এবং মোঃ ইব্রাহিম পরিবারকে সোমবার রাত ১২টার দিকে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের দুই বারের জনপ্রিয় সাবেক সাংসদ আলহাজ্ব আব্দুর রহমান (বদি) ২টি পরিবারে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ ২০ হাজার টাকা বিতরণ করেন।

ক্ষতিগ্রস্তরা জানান, আগুন লাগার মুহূর্তের মধ্যে আগুনের ২টি বাড়ীর আসবাবপত্র সহ ছাই হয়ে যায় এবং আগুনে বাড়ীর আসবাবপত্র সর্বস্ব হারিয়ে পথে বসার উপক্রম হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানান।