টেকনাফে বাল্যবিবাহ ও দুর্যোগ পরিস্থিতি বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

58

সাইফুদ্দীন মোহাম্মদ মামুন, টেকনাফ : টেকনাফে বেসরকারী উন্নয়ন সংস্থা একলাব মেয়েদের শিক্ষা, বাল্যবিবাহ ও দুর্যোগ পরিস্থিতি বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (২৩ জুন ২০২২) সকাল ১১ টায় টেকনাফ উপজেলা নির্বাহী অফিসারের হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কায়সার খসরুর সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ শহীদউদ্দিন।

উক্ত মতবিনিময় সভায় একলাবের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার সাখাওয়াত আমিন একলাবের সার্বিক কার্যক্রম নিয়ে সকলের সামনে মাল্টিমিডিয়ায় উপস্থাপন করেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কায়সার খসরু সভাপতির বক্তব্যে রোহিঙ্গা ও স্থানীয়দের জীবনমান উন্নয়নে সঠিকভাবে কাজ করার নির্দেশ দেন ও প্রকল্পের ধরণ অনুযায়ী কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে কাজ করার আহবান জানান এবং এনজিওগুলোকে বিচ্ছিন্নভাবে কাজ না করে সমন্বিতভাবে কাজ করে বাংলাদেশী ও রোহিঙ্গা জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়ন এবং দেশের উন্নয়নে ভূমিকা রাখার জন্য পরামর্শ দেন।

মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার এমদাদ হোসেন, উপজেলা সমাজসেবা অফিসার মোহাম্মদ খুরশেদ আলম, উপজেলা মহিলা বিষয়ক অফিসার শওকত হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার সুবীর কুমার দত্ত, উপজেলা সিপিপি কর্মকর্তা আব্দুল মতিন, এলজিইডি উপজেলা প্রকৌশলী মোঃ আরিফ হোসেন, মডেল থানার এসআই মহিউদ্দিন নাসরুল্লাহ রুবেল, একাডেমিক সুপারভাইজার নুরুল আফসার, তথ্যসেবা কর্মকর্তা তাসলিমা খাতুন, টেকনাফ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সন্তোষ কুমার শীল, একলাবের কমিউনিটি এনগেজমেন্ট অফিসার মোঃ জুলফিকার আলী প্রমূখ। এছাড়াও সভায় সরকারি-বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, সুশীল সমাজ ও দাতা সংস্থা, এনজিও প্রতিনিধিরা স্বতঃফূর্তভাবে আলোচনায় অংশ নেন।