টেকনাফে পিসি সোসাইটি বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির আনুষ্ঠানিক যাত্রা শুরু

144

টেকনাফে পিসি সোসাইটি বাংলাদেশ (pc society Bangladesh) এর কেন্দ্রীয় কমিটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। গত ২৮ শে জানুয়ারি’২২ ইংরেজী রোজ শুক্রবার সকাল ৯ টায় হোটেল নেটং এর হলরুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

পল্লী চিকিৎসক জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে পল্লী চিকিৎসক নুরুল ইসলামের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, পল্লী চিকিৎসক রবিউল আলম সালমান, সুকুমার নাথ, আবদুর রহমান, নবাব হোসেন, কলিম উল্লাহ, ফরিদ আলম, বিপ্লব ধর, রবিউল, জাবেদ ইকবাল প্রমুখ। এই সময় সকলে পল্লী চিকিৎসকদের অধিকার নিয়ে আলোচনা করেন। সভা শেষে সবার সম্মতিক্রমে পল্লী চিকিৎসক জাহাঙ্গীর হোসেনকে সভাপতি,পল্লী চিকিৎসক সুকুমার নাথকে সহ সভাপতি,পল্লী চিকিৎসক আবদুর রহমানকে সহ সভাপতি,পল্লী চিকিৎসক রবিউল আলম সালমানকে সাঃ সম্পাদক, পল্লী চিকিৎসক নুরুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। পিসিএসবি চট্টগ্রাম বিভাগের আওতাধীন কক্সবাজার জেলার টেকনাফ উপজেলায় পল্লী চিকিৎসকদের অধিকার আদায় ও আধুনিকায়নে জনকল্যাণমুলক বা আত্মমানবতার সেবায় কাজ করার লক্ষ্যে ২০২১ সালের ১৪ ই ডিসেম্বর প্রতিষ্ঠিত হয় এই সংগঠনটি।

পিসিএসবি গঠন হয়েছে একঝাক সৎ, মেধাবী, পরিশ্রমী এবং নিরলস পল্লী চিকিৎসকদের নিয়ে যারা নিঃস্বার্থভাবে পল্লী চিকিৎসকদের ন্যায্য অধিকার আদায় এবং তাদের জ্ঞানের পরিধি আধুনিকায়নে কাজ করে যাবেন।পিসিএসবির একমাত্র উদ্দেশ্য হল, মানবসেবায় ব্রতী হয়ে সৃষ্টিকর্তার সন্তুষ্টি অর্জন। ইহা একটি সম্পুর্ণ অসাম্প্রদায়িক, অরাজনৈতিক, অলাভজনক, স্বেচ্ছাসেবী এবং জনকল্যাণমূলক সংগঠন।