টেকনাফে তথ্যআপার কার্যক্রম ও নারীর ক্ষমতায়ন বিষয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত

51

সাইফুদ্দীন মোহাম্মদ মামুন, টেকনাফ প্রতিনিধি : শেখ হাসিনার বারতা, শেখ হাসিনার সহায়তায়, নারী পুরুষ সমতা, তথ্য আপা পথ দেখায় “মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় মহিলা সংস্থা কর্তৃক পরিচালিত মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্ভাবনী ১০টি উদ্যোগের মধ্যে নারীর ক্ষমতায়ন ও ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তথ্য আপার মূল লক্ষ্য হল গ্রামের সুবিধা বঞ্চিত নারীদের তথ্যপ্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন করা। তারই ধারাবাহিকতায় অদ্য ২১/০৬/২০২২খ্রিঃ তারিখ মে মাসের প্রথম (৫৯তম) উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। স্থান ছিল কুরা বুইজ্জা পাড়া, সাবরাং ইউনিয়ন। 

আলোচ্য বিষয় ছিল তথ্যআপার কার্যক্রম ও নারীর ক্ষমতায়ন।

উক্ত উঠান বৈঠকে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ এরফানুল হক চৌধুরী, তথ্যসেবা কর্মকর্তা তাছলিমা খাতুন, মহিলা মেম্বার শাহিনা আক্তার, সমাজ সেবক, তথ্যসেবা সহকারী আফরোজা আক্তার ইতি, অফিস সহায়ক সুইক্যনু মারমা ও গ্রামের সাধারণ মহিলা। 

উক্ত উঠান বৈঠক সহকারী কমিশনার (ভূমি) বলেন,নারীর ক্ষমতায়নে নারী শিক্ষার বিকল্প নেই। তিনি আরও বলেন, অবশ্যই বাল্যবিবাহ বন্ধ করতে হবে।

তথ্যসেবা কর্মকর্তা বলেন, প্রাথমিক স্বাস্থ্য সেবাসহ অন্যান্য সকল সেবা বিনামূল্যে দিয়ে থাকি। মাঠ পর্যায়ে শিক্ষা, বাল্যবিবাহ,নারী নির্যাতন, জেন্ডার, কৃষি,ইত্যাদি বিষয়ে নারীদের সচেতন করে যাচ্ছি। এ সময় সহকারী কমিশনার (ভূমি) মহিলাদের মাঝে বাচ্চাদের জন্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেন।