টানা ১৫ দিন করোনায় মৃত্যুশূন্য দেশ

60
টানা ১৫ দিন করোনায় মৃত্যুশূন্য দেশ। মানে গত ১৫ দিনে করোনায় কারও মৃত্যু হয়নি দেশে।
টানা ১৫ দিন করোনায় মৃত্যুশূন্য দেশ। মানে গত ১৫ দিনে করোনায় কারও মৃত্যু হয়নি দেশে।

করোনা নিয়ে দারুণ এক সুখবরে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, টানা ১৫ দিন করোনায় মৃত্যুশূন্য দেশ। মানে গত ১৫ দিনে করোনায় কারও মৃত্যু হয়নি দেশে।

সারাদেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। সর্বশেষ গত ২০ এপ্রিল করোনায় একজনের মৃত্যু হয় দেশে। এরপর নতুন করে আর কারও মৃত্যু হয়নি।

সর্বশেষ ১৫ দিনে করোনায় কারও মৃত্যু না হওয়ায় মৃত্যুর মোট সংখ্যা ২৯,১২৭ জনে অপরিবর্তিত রয়েছে। বৃহস্পতিবার, ৫ মে বিকেলে করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

এদিকে সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন চারজনসহ দেশে মোট করোনা রোগীর সংখ্যা এখন ১৯ লাখ ৫২ হাজার ৭৪৭।

গত ২৪ ঘণ্টায় ২,২১২ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ০.১৮ শতাংশ। অন্যদিকে এই সময়ের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২৫৭ জন করোনা রোগী।

অন্যদিকে সারাবিশ্বের করোনার সর্বশেষ আপডেট দিয়েছে ওয়ার্ল্ডোমিটার। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার, ৫ মে পর্যন্ত সারাবিশ্বে সর্বমোট ৫১ কোটি ৫২ লাখ ২৬ হাজার ৮৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্য থেকে করোনাকে পরাস্ত করে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন ৪৬ কোটি ৯৮ লাখ ২৫ হাজার ৬১৬ জন।

উল্লেখ্য, চীনের উহানে প্রথম করোনার প্রাদুর্ভাব দেখা দেয় ২০১৯ সালের ডিসেম্বরে। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত বিশ্বের ২২৮টি দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত সর্বমোট ৬২ লাখ ৬৯ হাজার ২৯৪ জন মানুষ মারা গছেন প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে।