ঝিনাইগাতীতে প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা বিতরণ

194

গোলাম রব্বানী-টিটু:(শেরপুর)প্রতিনিধি: শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলায় আজ সকালে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা প্রশাসনের সহযোগিতায় কৃষক/কৃষানীদের মাঝে বিনামূল্যে কৃষি প্রণোদনা বিতরণ করা হয়েছে ।

উপজেলার কৃষি হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদের সভাপতিত্বে ২১/২২ অর্থ বছরের ২২/২৩/ খরিপ মৌসুমে রোপা আমন ধানের উফশী জাতের বীজ ব্যবহারের মাধ্যমে আমন ফসল বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ধানের বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয় । এর আগে কৃষকদের নিয়ে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা দিলরুবা আক্তার, কৃষি সম্প্রাসারণ কর্মকর্তা ফরহাদ হোসেন, যুবলীগের সাধারণ সম্পাদক শাহা আলম প্রমুখও ।

আলোচনা সভা শেষে প্রত্যেককে ১০ কেজি ডিএফপি, ১০ কেজি পটাশ,৫কেজি ধানের বীজ কৃষি প্রণোদনা হিসাবে উপজেলার ৭টি ইউনিয়নের ১১শ কৃষক/কৃষানীদের মাঝে বিতরণ করা হয়েছে । এ সময় সভাপতি ফারুক আল মাসুদ বলেন বর্তমান সরকার কৃষকদের উন্নয়নে সকল পদক্ষেপ নিয়েছে । এ প্রণোদনা সঠিকভাবে ব্যবহার করে আপনারা কৃষি খাতে উন্নয়নের ভূমিকা রাখবেন । প্রান্তিক কৃষকদের উন্নয়নের জন্যে সরকার সর্বদায় পাশে থাকবে বলে জানান ।