ঝিনাইগাতীতে জমে উঠেছে গরুর হাট

233

গোলাম রব্বানী-টিটু:(শেরপুর)প্রতিনিধি:শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলা সদরে আজ রোববার ঈদুল আজহা উপলক্ষে গরুর বাজার জমে উঠেছে । সাপ্তাহিক একদিন রোববার ঝিনাইগাতী গরুর বাজার বসে । বাজারে ক্রেতা বিক্রেতাদের প্রচন্ড ভির দেখা গেছে ।

ঈদ আরো ৭দিন বাকি থাকায় অনেক ক্রেতা গরু লালন পালন করা সমস্য হবে বলে বাজার দেখে ফিরে যান আবার অনেক ক্রেতা পরিচিত বিক্রিতাদের সাথে লালন পালন করার চুক্তি করে গরু ক্রয় করেন । গরুর বাজার নাগালের মধ্যে থাকলেও উপজেলার অনেক পরিবারের সদস্যরা এখনও নারীর টানে বাড়ি না ফেরার ফলে গরু বিক্রয় কম হয়েছে । বাজারে গরু,ছাগল,মহিষের ব্যাপক আমদানি হয়েছে । বড় বড় গরু ক্রেতার আগমন না থাকার ফলে ফেরত নিতে দেখা গেছে ।

দেশের অন্যান্য জেলা উপজেলা থেকে আসা পাইকাররা গরু ক্রয় করেছে । এবার বন্যার কারণে কোরবানী দাতার সংখ্যা হ্রাস হওয়ার সম্ভাবনা থাকলেও তা প্রভাব পরবেনা বলে জানা গেছে । ঝিনাইগাতীতে নিয়োজিত আইন শৃঙ্খলা বাহিনী নিয়োজিত ছিল । ইজারাদার মোখলেছুর রহমান খাঁন জানান বাজারে ক্রেতা/বিক্রেতাদের নিরাপত্তা জোরদার করা হয়েছে । ক্রেতার চেয়ে বাজারে মানুষের ঢল ছিল । ঝিনাইগাতীর স্কাউটের একটি দল জনসেবায় কাজ করেছে ।