ঝিংগাবাড়ী ও রাজাগঞ্জ ইউপিতে কানাইঘাট প্রেসক্লাব এর বন্যা পরবর্তী স্বাস্থ্য সেবা প্রদান

48

মুফিজুর রহমান নাহিদ স্টাফ রির্পোটারঃকানাইঘাট প্রেসক্লাব এর আয়োজনে কানাইঘাট প্রেসক্লাব এর সহযোগী সদস্য বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য জাতীয় দৈনিক স্বাধীন বাংলা পত্রিকার স্টাফ রির্পোটার সাংবাদিক মুফিজুর রহমান নাহিদ ও কানাইঘাট প্রেসক্লাব এর সদস্য দৈনিক সিলেটের দিনকাল পত্রিকার বার্তা সম্পাদক সাংবাদিক জয়নাল আবেদীন আজাদ এর সার্বিক তত্ত্বাবধানে  ৮নং ঝিংগাবাড়ী ইউনিয়ন ও ৯নং রাজাগঞ্জ ইউনিয়ন এর  মধ্যবর্তী বুরহান উদ্দিন বাজারের  শহরউল্লাহ মার্কেট সংলগ্ন ক্রিয়েটিভ  কিন্ডারগার্টেন স্কুলে দিনব্যাপী বন্যা পরবর্তী ফ্রী স্বাস্থ্যসেবা প্রদান করা হয়েছে। এসময় প্রাথমিক স্বাস্থ্য ও মানসিক পরিক্ষা,  এছাড়াও ফ্রি ঔষধ সহ প্রদান করা হয় ৮নং ঝিংগাবাড়ী ইউনিয়ন ও ৯নং রাজাগঞ্জ ইউনিয়ন এর বিভিন্ন গ্রাম থেকে চিকিৎসা সেবা গ্রহণকারী নিম্ন মধ্যবিত্ত আয়ের মানুষের মাঝে।

ফ্রী স্বাস্থ্যসেবা ও ঔষধ প্রদানের শুভ উদ্বোধন করেন কানাইঘাট প্রেসক্লাব এর প্রতিষ্ঠাতা  সদস্য সিলেট জেলা প্রেসক্লাব এর সাবেক কার্যনির্বাহী সদস্য জাতীয় দৈনিক বণিক বার্তা ও  দি ফাইনান্সিয়াল এক্সপ্রেস এর সিলেট  প্রতিনিধি  সাংবাদিক মোঃ আলী আকবর চৌধুরী কোহিনূর।এসময় তিনি বলেন, কানাইঘাট প্রেসক্লাব প্রতিষ্ঠা লগ্ন থেকে   যেকোন  দূর্যোগে দরিদ্র অসয়ায় ও মানুষের কল্ল্যানে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।তিনি কানাইঘাট প্রেসক্লাব এর পক্ষ  থেকে ভবিষ্যতে আর ও বড় পরিসরে ফ্রি মানবসেবা করার প্রত্যয় ব্যাক্ত করেন এবং  সবাইকে কানাইঘাট প্রেসক্লাব এর পাশে থাকার আহবান জানান তিনি। কানাইঘাট প্রেসক্লাব  স্বাস্থ সেবা প্রদান  অনুষ্ঠানে  ৮নং ঝিংগাবাড়ী ইউনিয়ন এর নব নির্বাচিত চেয়ারম্যান মাষ্টার আবু বক্কর ইউপি সদস্যদের নিয়ে মেম্বার উপস্থিত হোন। এসময় তিনি বলেন, কানাইঘাট প্রেস ক্লাব বন্যা পরবর্তী সময়েও আজ বন্যার্তদের জন্য ফ্রী মেডিকেল চিকিৎসা সেবা প্রদানের আয়োজন করেছে। যা অত্যন্ত প্রশংসনীয়।আজকে আমার ইউনিয়নে  ফ্রী মেডিকেল চিকিৎসা সেবা প্রদানের  জন্য  কানাইঘাট প্রেসক্লাবকে অশেষ ধন্যবাদ ও ঝিংগাবাড়ী ইউনিয়ন পরিষদ এর পক্ষ থেকে কানাইঘাট প্রেসক্লাব এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। 

কানাইঘাট প্রেসক্লাব এভাবে করেই মানুষের কল্যাণে কাজ করে যাবে এই প্রত্যাশা করি।উক্ত চিকিৎসা সেবায় সাংবাদিক নেতৃবৃন্দ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন  উল্লেখ্য কানাইঘাট প্রেসক্লাব করনাকাল থেকে দরিদ্র অসয়ায় ও মানুষের কল্ল্যানে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এসময় স্বাস্থ্যসেবক হিসেবে ছিলেন কানাইঘাটের  কৃতি সন্তান ২৫০শয্যাবিশিষ্ট বঈমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে সিরাজগঞ্জ এর ইন্টার্নিশিপ চিকিৎসক  ও  গাছবাড়ী তানিয়া ফার্মেসীর নিয়মিত চিকিৎসক ডাক্তার ফয়ছল আহমেদ।বুরহান উদ্দিন বাজার ডি ডক্টর চেম্বার এর পরিচালক ডাক্তার আবদুল কাদির প্রমুখ।এসময় সেচ্ছাসেবী হিসাবে উপস্থিত ছিলেন ৮নং ঝিংগাবাড়ী ইউপির আনসার কামান্ডার সেখ সুরুজ আলীর নেতৃত্বে বাংলাদেশ আনসার এর সদস্যগণ।