জেনে নিন পটেটো নাগেটস তৈরির সহজ রেসিপি

73

বিকেলের নাস্তায় মচমচে ভাজাপোড়া না খেলে ঠিক যেন স্বস্তি মেলে না! অনেকের ক্ষেত্রেই এমনটি হয়। এ কারণে বিকেলে অনেকেই স্থানীয় হোটেল-রেস্টুরেন্ট কিংবা ফাস্টফুড কর্ণারে ভিড় করেন।

তবে এসব স্থানের ভাজাপোড়া খাবার অনেকটাই অস্বাস্থ্যাকরভাবে তৈরি করা হয়। চাইলে ঘরেই তৈরি করতে পারেন মচমচে নাগেটস। বিশেষ করে চিকিন নাগেটস ছোট-বড় সবারই পছন্দের।

তবে সব সময় তো আর চিকেন নাগেটস তৈরি করা যায় না। তাই নাগেটস খাওয়ার লোভ সামলাতে তৈরি করতে পারেন পটেটো নাগেটস। বিকেলের নাস্তার জন্য এটি হতে পারে সেরা স্ন্যাকস। জেনে নিন রেসিপি-

উপকরণ

১. আলু ২টি
২. কর্নফ্লাওয়ার ২ টেবিল চামচ
৩. ব্রেড ক্রাম্ব ২ টেবিল চামচ
৪. মোজোরোলা চিজ ২ টেবিল চামচ
৫. ব্ল্যাক পেপার আধা চা চামচ
৬. মিক্স হার্বস আধা চা চামচ
৭. আদা ও রসুন বাটা আধা চা চামচ
৮. কাঁচা মরিচ ১টি
৯. ধনেপাতা কুচি ১ চা চামচ
১০. লবণ স্বাদমতো
১১. ডিম ১টি ও
১২. ব্রেড ক্রাম্ব আধা কাপ।

পদ্ধতি

এজন্য প্রথমেই দুটি বড় সাইজের আলু সেদ্ধ করে নিন। তারপর ভর্তা করে নিতে হবে। আলু ভর্তার সঙ্গে মিশিয়ে দিন ২ টেবিল চামচ ব্রেড ক্রাম্ব, ২ টেবিল চামচ কনফ্লাওয়ার, মোজোরোলা চিজ ৩ চামচ ও লবণ স্বাদমতো।
এরপর আরও মিশিয়ে নিন গোলমরিচের গুঁড়া, মিক্স হার্বস, আদা-রসুন বাটা, কাঁচা মরিচ ও ধনেপাতা কুচি। সবগুলো উপকরণ ভালোভাবে মেখে নিতে হবে।

এরপর হাতে তেল মেখে এই মিশ্রণ অল্প করে হাতে নিয়ে গোল করে হালকা করে চাপ দিয়ে নাগেটসের আকারে গড়ে নিন। এরপর অন্য একটি বাটিতে ব্রেড ক্রাম্ব ও অন্য বাটিতে ডিম ভেঙে ফেটিয়ে নিন।

এবার তৈরি করে রাখা নাগেটসগুলো ডিমের মধ্যে ডুবিয়ে তারপর ব্রেড ক্রাম্বে মাখিয়ে ফুটন্ত তেলে ছেড়ে দিন। এপিঠ-ওপিঠ উল্টে বাদামি করে ভেজে নিন নাগেটসগুলো।

ব্যাস তৈরি হয়ে গেলো ঘরে তৈরি পটেটো নাগেটস। এবার এটি পরিবেশন করুন টমেটো সস কিংবা চাটনির সঙ্গে।