জুতা খুলে পরীমনির দৌড়

113

মাদক কেলেংকারিসহ আরও নানা কান্ড ঘটিয়ে গত বেশকিছুদিন ধরে হরহামেশাই খবরের শিরোনামে থাকছেন ঢাকাই সিনেমার বহুল আলোচিত চিত্রনায়িকা পরীমনি। এবার জুতা খুলে দৌড়ে গাড়িতে উঠে খবরের শিরোনাম হলেন অন্তঃসত্ত্বা এই নায়িকা।

‘ন ডরাই’খ্যাত সিনেমাভিনেতা শরীফুল রাজকে বিয়ে করার পর কিছুদিন আগে অন্তঃসত্ত্বা হয়েছেন পরীমনি। অন্তঃসত্ত্বা হওয়ার পর আপাতত সিনেমার অভিনয় থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিলেও অন্যান্য পেশাগত কাজ চালিয়ে যাচ্ছেন পরী। পেশার প্রতি দায়িত্ববোধ থেকে পরীমনি তার অভিনীত ‘মুখোশ’ সিনেমার মুক্তি উপলক্ষে ছুটে যাচ্ছেন সিনেমা হলে।

সারাদেশের ৩৮টি সিনেমা হলে সদ্য মুক্তি পাওয়া ‘মুখোশ’ সিনেমার প্রচারণার অংশ হিসেবে সম্প্রতি বিভিন্ন সিনেমা হলে যান সিনেমার প্রধান তিন অভিনয়শিল্পী পরীমনি, রোশান ও মোশাররফ করিম। মূলত দর্শকদের সিনেমাটি দেখার জন্য আগ্রহী করে তুলতেই তাদের এই সিনেমা হল পরিদর্শন।

রাজধানীর মধুমিতা সিনেমা হল পরিদর্শন শেষে চিত্রামহল সিনেমা হলে গিয়ে মধুর বিড়ম্বনায় পড়ে যান পরীমনিসহ ‌’মুখোশ’ সিনেমার দলের সদস্যরা। পুরনো ঢাকার ঐতিহ্যবাহী চিত্রামহল সিনেমা হলে পৌঁছানোর পর কার্যত সেখানে আটকা পড়েন পরীমনি। পছন্দের নায়িকাকে কাছ থেকে দেখার জন্য তাকে ঘিরে জমে যায় হাজার হাজার দর্শকের জটলা। হল থেকে কোনোভাবেই বের হতে পারছিলেন না তুমুল জনপ্রিয় এই নায়িকা। অগত্যা সিনেমার দলের সদস্য ও হল কর্তৃপক্ষকে কৌশলের আশ্রয় নিতে হয়। তারা পরীমনিকে ঘিরে মানবপ্রাচীর তৈরি করেন। আর সেই মানবপ্রাচীরের ভেতর দিয়ে নিজের পায়ের জুতা খুলে দৌড় দিয়ে অপেক্ষারত গাড়িতে গিয়ে উঠে পড়েন পরীমনি। এভাবেই প্রচণ্ড ভিড় এড়িয়ে সিনেমা হল থেকে বের হতে হয় পরীমনিকে। কিন্তু তাতেও পুরোপুরি রক্ষা হয়নি। পরীমনি দৌড়ে যে গাড়িতে ওঠেন সেই গাড়িকেও বেশ খানকিটা সময় ঘিরে থাকেন উৎসুক দর্শক।

ঘটনাটি ভীতিকর হলেও তা রীতিমতো উপভোগ করেছেন পরীমনি। তার কথায়, নায়ক-নায়িকা সিনেমা হলে যাবে আর দর্শক আটকে রাখবেন না- এটা কি হয়? এটাই তো মজা। এইতো বাংলা সিনেমার দর্শক! ঘটনাটি দারুণ উপভোগ করেছেন জানিয়ে পরীমনি আরও বলেন, এমনটাই তো হওয়া উচিত।