জামিন পেলেন ফেনীর সাংবাদিক গাজী হানিফ

65

নিজস্ব প্রতিনিধি : ফেনীর সোনাগাজী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক অগ্রসর পত্রিকার ফেনী প্রতিনিধি সাংবাদিক গাজী হানিফ এর বিরুদ্ধে সংবাদ প্রকাশের জের ধরে সোনাগাজীর মেজর সোলায়মান (অবঃ) এর ছেলে ওমর বিন সোলায়মান কর্তৃক চট্টগ্রামের সাইবার পিটিশন মামলা নং ২২৭/২১ (ফেনী) দায়ের করে।

সাংবাদিক গাজী হানিফ ১৪ই সেপ্টেম্বর (বুধবার) সকালে চট্টগ্রামের আদালতে আত্মসমর্পণ করে সাংবাদিকতার পরিচয়পত্র ও সংবাদ প্রকাশের প্রয়োজনীয় প্রমাণাদি উপস্থাপন করে জামিন প্রার্থনা করলে সাইবার ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক সন্তুষ্ট হয়ে তার জামিন মঞ্জুর করেন।

উল্লেখ্য যে, সোনাগাজীর মুহুরী প্রজেক্ট সংলগ্ন এলাকায় সরকারি সড়ক দখল করে তারকাঁটার ঘেরা ও লোহার গেইট লাগিয়ে জনসাধারণের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় অবসরপ্রাপ্ত মেজর সোলায়মানের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করে ও ফেনীর জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ দায়ের করেন সাংবাদিক গাজী হানিফ।

জেলা প্রশাসক ও জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগণ সরেজমিন পরিদর্শন করে ঘটনার সত্যতা পেয়ে ঐ সাবেক সেনা কর্মকর্তাকে তারকাঁটা ও লোহার গেইট সরিয়ে নিতে বলেন। এতে তিনি ক্ষিপ্ত হয়ে সাংবাদিক গাজী হানিফকে দেখে নেওয়ার হুমকি দেন ও চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে (সাইবার পিটিশন মামলা নং ২২৭/২১) ২ কোটি টাকার মানহানীর মামলা দায়ের করে নানাভাবে হয়রানি করেন।

সাংবাদিক গাজী হানিফ এর পক্ষে নিযুক্ত এডভোকেট জোবায়ের মিরাজ, চট্টগ্রামের সিনিয়র সাংবাদিক ও এডভোকেট গোলাম মাওলা মুরাদ, এডভোকেট আবু বক্কর সহ সিনিয়র আইনজীবীগণ জামিন আবেদন করেন।