জয়দেবপুর-টঙ্গী ডাবল রেললাইন ডিসেম্বরে চালু হচ্ছে : রেলমন্ত্রী

56

রাসেল শেখ, গাজীপুর থেকে : ডিসেম্বরের মধ্যেই জয়দেবপুর থেকে টঙ্গী ১২ কিলোমিটার ডাবল রেললাইন চালু করা হবে। এছাড়াও রেলের নিয়োগেরও অনুমোদন দেয়া হয়েছে। রেলের জনবলের ৪৭ হাজারের মধ্যে ২৫ হাজার ঘাটতি রয়েছে। দ্রুত সময়ের মধ্যে এ নিয়োগ কার্যকর করা হবে।

মঙ্গলবার (৯ আগস্ট) দুপুরে রেলমন্ত্রী ঢাকা-টঙ্গী সেকশনের ৩য় ও ৪র্থ ডুয়েলগেজ এবং টঙ্গী-জয়দেবপুর সেকশনে ডাবল লাইন নির্মাণ প্রকল্পের অগ্রগতি এবং জয়দেবপুর পর্যন্ত রেলওয়ে স্টেশন সমূহের চলমান উন্নয়নমূলক নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে(জয়দেবপুর রেলওয়ে জংশনে) সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে রেলমন্ত্রী মোঃনুরুল ইসলাম সুজন এসব কথা বলেন।

তিনি আরও বলেন, রেলের দুর্ঘটনা এড়াতে নিজেদের সচেতন হতে হবে। রেলগেট দেওয়া হয় মূলত রেলের নিরাপত্তার জন্য। কিন্তু যারা সড়ক করতেছে তাদেরকেও নিরাপদ সড়কের জন্য দায়িত্ব পালন করতে হবে। নিরাপদ রেলের দায়িত্ব আমার,আমাকে ক্রস করতে যেয়ে যদি কেউ দুর্ঘটনার শিকার হয় সেটার দায়িত্ব রেলওয়ে নিবে না। রেলের ওপর গেট দেওয়া রেলের নিরাপত্তার জন্য, আপনার নিরাপত্তার দায়িত্ব আপনার। 

সম্প্রতি জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির বিষয় নিয়ে তিনি বলেন, রেলের ভাড়া বৃদ্ধিতে এখনো কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি,এ বিষয়ে আমরা চিন্তা করছি। পরিদর্শনকালে রেলমন্ত্রী সাথে আরও ছিলেন, এই প্রকল্পের পরিচালক নাজনীন আরা কেয়া,জয়দেবপুর রেলওয়ে স্টেশন মাস্টার রেজাউল ইসলামসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।