চিত্র নায়িকা শাবনূরের নাম ব্যবহার করে বন্যার্তদের সাহায্যের নামে প্রতারণা

264
চিত্র নায়িকা শাবনূরের নাম ব্যবহার করে বন্যার্তদের সাহায্যের নামে প্রতারণা
চিত্র নায়িকা শাবনূরের নাম ব্যবহার করে বন্যার্তদের সাহায্যের নামে প্রতারণা

বন্যার্তদের জন্য সাহায্য চাওয়া হচ্ছে জনপ্রিয় অভিনেত্রী শাবনূরের নাম ব্যবহার করে। বিষয়টি নিয়ে অনেক সমস্যার মুখে পড়ছে অভিনেত্রী। সুদূর অস্ট্রেলিয়ায় বসে এমন কর্মকাণ্ড দেখে আশ্চর্য হয়েছেন তিনি। বাধ্য হয়ে ফেসবুকে ভক্তদের সতর্ক থাকতে বলেছেন তিনি।

বিষয়টি নিয়ে হুঁশিয়ারি জানিয়ে শাবনূর তার ফেসবুকে লিখেছেন, ‘আমার নাম এবং আমার ছবি ব্যবহার করে কিছু অসাধু ব্যক্তি ফেসবুকে আইডি খুলে মানুষের কাছে ত্রাণের নামে টাকা চাচ্ছে! আপনারা সবাই এমন প্রতারক হতে সাবধান থাকবেন । আমি এর আগেও বহুবার বিভিন্ন জায়গায় বলেছি যে আপনারা আমার নামে ফেক আইডি খুলে এভাবে মানুষের সঙ্গে প্রতারণা করবেন না, যাতে করে আমার ইমেজ ক্ষতিগ্রস্ত হয়।

জনপ্রিয় এই অভিনেত্রী বলেন, ‘আমি কখনোই চাই না, আমার কারণে কারো ক্ষতি হোক! কিন্তু আমি বারবার নিষেধ করার পরও যারা প্রতিনিয়ত এভাবে আমার নামে ফেক আইডি খুলে মানুষকে ঠকিয়ে যাচ্ছে, আমি তাদের নামে আইনের আশ্রয় নিতে বাধ্য হব! আপনারা সবাই এমন অসৎ ব্যক্তি হতে সাবধান থাকবেন!’

শাবনূরের চলচ্চিত্রে অভিষেক ঘটে ‘চাঁদনী রাতে’ (১৯৯৩) চলচ্চিত্র দিয়ে। এই চলচ্চিত্রটি ব্যাবসায়িকভাবে ব্যর্থ হলেও পরে সালমান শাহর সাথে জুটি বেঁধে তিনি সফলতা লাভ করেন। সালমান শাহর সাথে তার অভিনীত ‘স্বপ্নের ঠিকানা’ (১৯৯৫) ও ‘সত্যের মৃত্যু নেই’ (১৯৯৬) যথাক্রমে বাংলাদেশের দ্বিতীয় ও তৃতীয় শীর্ষ ব্যবসা সফল চলচ্চিত্র।

কাজী শারমিন নাহিদ নূপুর শাবনূর গত বছর ঘোষণা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আসেন। তার আগে এ মাধ্যমগুলোতে এতটা সরব ছিলেন না তিনি। মূলত ভক্তদের সঙ্গে যোগাযোগ রাখতেই তার এই প্ল্যাটফর্মগুলোতে আসা বলে জানান। কিন্তু তার আগে থেকেই তার নামে নানা আইডি ও পেজ খুলে একদল লোক বিভিন্ন সময়ে প্রতারণা চালায় বলে জানান তিনি।